অটিজম জননী সিমুকে ভারতে সম্মাননা প্রদান

আপডেট: ডিসেম্বর ৯, ২০১৯
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : আনন্দধামের অটিজম জননী হাসিনা রহমান সিমুকে ভারতের কলকাতায় সম্বর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়েছে। জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে গত ৬ ডিসেম্বর শুক্রবার অল ইন্ডিয়া মহত্মা গান্ধী ইন্সটিটিউট ও বেঙ্গল এডুকেশন ডেভেলপমেন্ট ফাউন্ডেশরে যৌথ উদ্যোগে এ সম্মাননা প্রদান করে। নারায়ণগঞ্জের বন্দরে স্থাপিত আনন্দধামের নির্বাহী চেয়ারম্যান, হাসিনা অটিজম চাইল্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা হাসিনা রহমান সিমুকে তার অটিজম সেবায় অনন্য সাধারণ ভূমিকা রাখার স্বীকৃতি স্বরুপ সম্বর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়। দমদম পৌর অডিটোরিয়ামে আয়োজিত এই অনুষ্ঠানে পশ্চিম বঙ্গ সরকারের মন্ত্রী উজ্জল বিশ্বাস প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পশ্চিমবঙ্গ রাজ্য বিধান সভার সদস্য বিধায়ক শাহিনা মুমতাজ, বিধায়ক কাজী আবদুর রহিম, পশ্চিম বঙ্গ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা: সৈকত মৈত্র, রামকৃষ্ণ সেবা শ্রমের মহারাজ স্বামী সত্য রূপানন্দাজী, বিশিষ্ট কবি সাহিত্যিক আরণ্যক বসু ও মাওলানা আবুল কালাম আজাদ বিশ্ববিদ্যালয়ের সাব রেজিস্টার অনুপ কুমার মুখ্যার্জী প্রমুখ।
হাসিনা রহমান সিমু উপস্থিত অভ্যাগতদের সামনে তার বক্তব্যে প্রতিবন্ধী সেবায় বাংলাদেশের প্রধানমন্ত্রী তনয়া সায়মা ওয়াজেদ পুতুলের যোগ্য নেতৃত্বে বাংলাদেশ সহ অন্যান্য দেশে যে অগ্রগতি সাধিত হয়েছে তা তুলে ধরে বলেন, জাতি ধর্ম বর্ন নির্বিশেষে বিশ্ব মানবতার প্রয়োজনে প্রতিবন্ধী সেবায় সবাইকে এগিয়ে আসতে হবে। অল ইন্ডিয়া গান্ধী ইন্সটিটিউটকে ধন্যবাদ জানিয়ে বলেন, আপনারা প্রতিবন্ধী সেবায় আমার প্রচেস্টাকে যে ভাবে দেশের গন্ডি পেরিয়ে অন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরলেন তাতে শুধু আমি নই বাংলাদেশ আজ সম্মানিত।
তিনি আরো বলেন, আপনাদের দেওয়া এই সম্মান প্রতিবন্ধী সেবায় নিয়োজিত সকলকে অনুপ্রাণিত করবে বলেই আমার বিশ্বাস। অনুষ্ঠানে বক্তারা দুই বাংলার সংস্কৃতির বন্ধনকে আরো জোরদার করার উপর গুরুত্ব আরোপ করেন। অনুষ্ঠানে বাংলাদেশ ও ভারতের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

এম আর কামাল
নারায়ণগঞ্জ

LEAVE A REPLY