আইটি উদ্যোক্তা ও ফ্রিল্যান্সারদের সম্মাননা অনুষ্ঠান

আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০১৯
0

 

খুলনা ব্যুরো ঃ

খুলনায় আইটি উদ্যোক্তা ও সেরা ফ্রিল্যান্সারদের সম্মাননা প্রদান অনুষ্ঠান আজ (সোমবার) বিকেলে খুলনা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়। খুলনাস্থ ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউট এর আয়োজন করে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশকে ২০২১ সালে মধ্যম আয়ে দেশে এবং ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হতে প্রতিটি সেক্টরে দক্ষ জনবল তৈরি করতে হবে। দেশের অর্থনীতিতে আইটি খাত বিশেষ ভূমিকা রেখেছে। সরকার এ খাতকে আরও শক্তিশালী করতে বহুমূখী পদক্ষেপ গ্রহণ করেছে। ফ্রিল্যান্সারদের স্বীকৃতি প্রদানের পরিকল্পনা সরকার ইতোমধ্যে গ্রহণ করেছে, যা এখাতের উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে। এছাড়া ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জনে আইটি খাত এবং উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।
সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান। বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, খুলনা নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক ফারজানা আক্তার এবং ম্যানগ্রোভ ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক বদিউজ্জামান। এতে সভাপত্বি করেন ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউটের বিভাগীয় পরিচালক ইমরান ইসলাম অনিক।

অনুষ্ঠানে সেরা আইটি উদ্যোক্তাদের সম্মাননা প্রদান করা হয় এবং যারা এ প্রতিষ্ঠান থেকে কাজ শিখে দক্ষতা অর্জন করেছেন তাদেরকে ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউটে চাকুরির ব্যবস্থা করা হয়।

LEAVE A REPLY