আপসের পথ খুঁজলে খালেদা জিয়ার মুক্তি হবে না: মান্না

আপডেট: মে ৫, ২০১৯
0

জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, এ সরকার ক্ষমতায় থাকার হকদার নয়। তারা ৩০ তারিখের ভোট ২৯ তারিখ রাতে ডাকাতি করে নিয়ে গেছে।

আজ রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চেতনা বাংলাদেশ আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আমরা দেখি ১০০ কোটি টাকার দুর্নীতি মামলায়ও জামিন হয়। কিন্তু ২ কোটি টাকার সাজানো মামলায় তিন বারের প্রধানমন্ত্রীর জামিন হয় না।

মান্না আরো বলেন, ‘সরকারকে বলবো আজ শুধু পুলিশের হামলা-মামলা উঠে যাক, তবে এই সরকার আর নেই। এখন যা আছে পুলিশ লীগ।’ ঐক্যফ্রন্টের অন্যতম এই নেতা বলেন, গত কয়েকদিন আগে প্রধানমন্ত্রীর কথোপকথনে এই প্রথম প্রমাণিত হলো সরকার শুধুমাত্র রাজনৈতিক কারণে বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, অনেকে বলাবলি করেছিলো বিএনপির নির্বাচিতরা শপথ নিলে বেগম জিয়া মুক্তি পাবেন। কিন্তু তাকে মুক্তি দেয়া হয়নি। তিনি বলেন, আমি বিএনপিকে বলবো আপসের পথ খুঁজলে বেগম জিয়ার মুক্তি হবে না, গণতন্ত্রের মুক্তি হবে না। ডাকসুর সাবেক এই ভিপি বলেন, তৃণমূলের নেতারা বলে রাজপথে আন্দোলন দিন। আর নেতারা বলেন, আন্দোলনের ডাক দিলে কাউকে পাওয়া যায় না। এখন কোনটা সত্য? আমি বলবো বেগম জিয়ার মুক্তির পক্ষে যেই কর্মসূচি নিয়েই রাজপথে নামেন আপনারা সকলকে পাশে পাবেন।

মান্না বলেন, আপনারা বিএনপি বেগম জিয়ার মুক্তির দাবিতে রাজপথে নামেন আমি তো থাকবোই। আমার বিশ্বাস ঐক্যফ্রন্টের সকলে আপনাদের পাশে থাকবেন। মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সুকুমার রায়, জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস প্রমুখ।

LEAVE A REPLY