আবরারের জন্মদিনে ছোট ভাইয়ের আবেগপূর্ণ স্ট্যাটাস

আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২০
0

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার পর চার মাস পার হয়েগেছে। তার পরিবার এখনো শোকপালন করছেন। আবরার ফাহাদ ১৯৯৮ সালের ১২ ফেব্রুয়ারীতে জন্মগ্রহণ করেছিলেন। আজ সেই ১২ই ফেব্রুয়ারী। আবরারের জন্মদিনে ছোট ভাই ফাইয়াজ তার ফেসবুকে এক আবেগপূর্ণ স্টাটাস দিয়েছে।

স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

‘১২ ফেব্রুয়ারী ১৯৯৮। রাত ৯টার কাছাকাছি। কুষ্টিয়ার একটা হাসপাতালে জন্ম হয় ‘আবরার ফাহাদ রাব্বি’র। আজকে তাঁর ২২ বছর পূর্ণ হত; কিন্তু তা তো আর হলো না।

শুনেছি ছোটবেলায় জন্মদিন করা হতো আমাদের। কিন্তু বড় হওয়ার পর কখনো হয়নি। ভাইয়া এগুলো পছন্দ করতো না। তাই সাধারনত বাড়ির ভেতরেই আমরা ৩ জন মিলে কিছু করতাম। কিন্তু বড় হওয়ার সাথে সেটা শুধুই তারিখে পরিণত হয়।

আমাদের ভেতরে ভালো মিল থাকলেও কখনো লজ্জায় ভাইয়াকে জন্মদিনের উইশও করা হয়নি। ও নিজেও করতে পছন্দ করতো না। কখনো করলেও খুশি হতো কিন্তু লজ্জায় তা প্রকাশ না করে একটা সিরিয়াস ভাব নিতো। মাঝে মাঝে হয়তো আম্মু কেক কিনে আনতো; সেটাই দুইজন কাটতাম। আর আম্মু রান্না করতো কিছু।

আজ ৪ মাস হয়ে গেল ও আর নেই আমাদের মাঝে। বেঁচে থাকলে হয়তো আজকেও কিছু হতো না। হয়তো শুধু বন্ধুদের ট্রিট দিত। একসাথে কেক কাটতো। কিন্তু সময় থাকতে তো আমরা মূল্য বুঝিনা। তাই এখন এই তারিখগুলায় তোর অস্তিত্বের সাথে জড়িয়ে গেছে।

শুধু একটা কথায় বলবো- যেখানে থাকিস ভালো থাকিস ভাইয়া। কখনো তো জন্মদিনে কিছু করতে পারলাম না।’’

LEAVE A REPLY