ইংল্যান্ডের পরাজয়ে বাংলাদেশের সেমির স্বপ্ন এগিয়ে গেল

আপডেট: জুন ২৬, ২০১৯
0

অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের পরাজয়ে টাইগারদের জন্য ভালোই হয়েছে! বিশ্বকাপের স্বাগতিক ইংল্যান্ড যদি নিজেদের পরের দুই ম্যাচের (ভারত-নিউজিল্যান্ড) একটিতে পরাজিত হয়, তাহলে তাদের পয়েন্ট হবে ৯ ম্যাচে ১০।ব

অন্যদিকে টাইগাররা যদি নিজেদের পরের দুই ম্যাচে ভারত-পাকিস্তানের বিপক্ষে জয় পায়, তাহলে বাংলাদেশের পয়েন্ট হবে ১১। এমনটি হলে এক পয়েন্ট এগিয়ে থেকে ইংল্যান্ডকে হটিয়ে সেমিফাইনালে চলে যাবে বাংলাদেশ।

সমীকরণ নিয়ে এই জল্পনা-কল্পনা তখনই কাজে আসবে, টাইগাররা যদি পরের দুই ম্যাচে ভারত-পাকিস্তানের সঙ্গে জিততে পারে আর অন্যরা হেরে যায়। এর ব্যতিক্রম হলে সেমিফাইনালের আগেই আফগানিস্তান এবং দক্ষিণ আফ্রিকার মতো বিদায় নিতে হবে টাইগারদের।

মঙ্গলবার লর্ডসে ইংল্যান্ডকে হারিয়ে সবার আগে বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করে অস্ট্রেলিয়া।এদিন প্রথমে ব্যাট করে অ্যারন ফিঞ্চের সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ২৮৫ রান করে অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ১০০ রান করেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

টার্গেট তাড়া করতে নেমে জেসন বিহানড্রপ এবং মিসেল স্টার্কের গতির মুখে পড়ে ৪৪.৪ ওভারে ২২১ রানে অলআউট হয় ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৮৯ রান করেন বেন স্টোকস।

ইংলিশদের বিপক্ষে ৬৪ রানের জয়ে সাত ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে গেল অস্ট্রেলিয়া। ছয় ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দুইয়ে নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তিনে ভারত। সাত ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চারে ইংল্যান্ড। আর সাত ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পাঁচে বাংলাদেশ।

LEAVE A REPLY