উম্মোচিত ‘দেশ প্রবাহ’র মোড়ক

আপডেট: নভেম্বর ৩, ২০১৯
0

স্টাফ রিপোর্টরঃ গত সন্ধ্যায় এমটিভি বাংলা স্টুডিওতে আব্দুল মান্নান মৃধা সম্পাদিত তথ্যবহুল উন্নয়ন অগ্রগতির মাসিক ম্যাগাজিন ‘দেশ প্রবাহ’র মোড়ক উম্মোচন হয়েছে। দেশের উন্নয়ন চিত্র, রাজনীতি, অর্থনীতি, সামাজিক জীবনযাত্রা, স্বাস্থ্য, তথ্যপ্রযুক্তি, শিল্প সাহিত্য ও রান্না-বান্নার সব দারুন সব তথ্য নিয়ে হাজির হয়েছে।

জননেত্রী শেখ হাসিনার জীবনী, তিনি নারী ক্ষমতায়নের জন্য রেখেছেন অসামান্য অবদান, আইনের সু-শ^াসন এবং গনতস্ত্র প্রতিষ্ঠায় করেছেন অক্লান্ত পরিশ্রম। আর তাই তাঁকে গনতন্ত্রের মানসকন্যা ও বলা হয়।

এম. এ মান্নান এমপি যার মেধা মনন পরিশ্রমে সুনামগঞ্জ আজ উন্নয়নের রোল মডেল। আছে বাহারি রকমের খাবার, আর কিভাবে সাজাবেন আপনার স্বপ্নের ঘরটি এমনি সব নতুন নতুন আইডিয়া। জানতে পারবেন দাঁতের বিভিন্ন সমস্যা ও সমাধান, ছুটির দিনে কোথায় বেড়াতে যাওয়াযায় তারই সব নতুন আইডিয়া।

বঙ্গবন্ধুর সোনারবাংলা বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী দেশকে ডিজিটাল বাংলাদেশ গড়তে নানা কর্মসূচি নিয়েছেন, যার ফলে কমেছে বেকারত্ব আর তেমনি একটা বিষয় ফ্রিল্যান্সিং, ফ্রিল্যান্সিং এর নানা বিষয় ও উঠে এসেছে এ ম্যাগাজিনে। প্রযুক্তির প্রতিরয়েছে সবারি কিছু না কিছু এক্সাইটমেন্ট, আর তাতে যদি থাকে মস্তিস্ক তৈরি বা এন্ড্রয়েডের পর কি আসছে এমন সব অজানা তথ্য তাহলেতো কথাই নেই। আর “দেশ প্রবাহ” এমনি সব তথ্য নিয়ে হাজির হয়েছে পাঠকদের নিকট।

এ প্রসঙ্গে ম্যাগাজিনের সম্পাদক মোড়ক উম্মোচন করেন ও বলেন-আমাদের বর্তমান তরুণ প্রজন্ম বই, পত্রিকা, ম্যাগাজিন পড়া থেকে অনেক দূরে সরে এসেছে। এমনি একটি সময়ে এই ম্যাগানটির আত্মপ্রকাশ করছে। আমি আশা করছি সকল শ্রেনীর পাঠকদের ভালো লাগবে। এই ক্ষনে মোড়ক উম্মোচন করতে পেরে আনন্দীত।

পত্রিকা হাজারো পত্রিকা ম্যাগাজিনের ভিড়ে পাঠকের মনের খোরাক বা তৃপ্তির জন্য ভিন্নরকম কিছু প্রয়োজন। আর সেই প্রত্যয়ে এগিয়ে যাচ্ছে “দেশ প্রবাহ”। যা এখন বাজারে এসেছে উন্নত কভার, কাগজ ও চার রংয়ের একটি চকচকে ম্যাগাজিন।

LEAVE A REPLY