এক রাতে র‍্যাবের সঙ্গে ‌‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

আপডেট: জুন ৪, ২০১৯
0

গাজীপুর ও চট্টগ্রামে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছে। গতকাল সোমবার রাত দেড়টা থেকে পৌনে দুইটার মধ্যে এ দুই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজনের পরিচয় জানা গেছে। তিনি হলেন- ফরিদপুরের নগরকান্দা থানার চাপহাট এলাকার মৃত রাশেদ মোল্লার ছেলে ইসমাইল হোসেন (৪০)। তাৎক্ষণিকভাবে অন্য দুজনের পরিচয় জানা যায়নি।

গাজীপুর

গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী নদীবন্দর এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইসমাইল হোসেন (৪০) নামে এক মাদককারবারি নিহত হয়েছেন। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছে। গতকাল সোমবার দিবারাত পৌনে ২টার দিকে এ ঘটনা ঘটে।

র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, র‌্যাব-১ এর একটি টহল টিম জানতে পারে টঙ্গীর নদীবন্দর এলাকায় মাদক কেনাবেচা ও মাদক বিক্রির টাকা ভাগবাটোয়ারা নিয়ে একদল মাদকবিক্রেতার মধ্যে কথা কাটাকাটি হচ্ছে। তখন র‌্যাবের টহল টিম ওই এলাকায় অভিযানে গেলে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে মাদকবিক্রেতারা। একপর্যায়ে আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এতে ইসমাইল হোসেন গুলিবিদ্ধ এবং র‌্যাবের দুই সদস্য আহত হয়। পরে তাদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক ইসমাইলকে মৃত ঘোষণা করেন।

র‌্যাবের দুই সদস্যকে চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে একটি রিভলবার, ২টি গুলি ও ২ হাজার ৯৭০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে র‌্যাব। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

চট্টগ্রাম

চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছে। র‌্যাবের দাবি, নিহতরা ডাকাত দলের সদস্য। গতকাল সোমবার রাত দেড়টার দিকে ছোট কুমিরা ব্রিজের কাছে এ ঘটনা ঘটে।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাশকুর রহমান বলেন, ঢাকাগামী একটি প্রাইভেটকার কুমিরা ব্রিজের কাছে গেলে ডাকাত দলের সদস্যরা সেটি থামিয়ে ডাকাতি করছিল।এ সময় র‌্যাবের টহল দল সেখানে উপস্থিত হলে ডাকাতরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে।আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়।একপর্যায়ে ডাকাতরা পালিয়ে গেলে সেখানে দুজনের গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়।

এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ওয়ান শুটার গান, ৩১ রাউন্ড গুলি, বেশ কিছু ছুরি ও রামদা উদ্ধার করা হয়েছে বলেও জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

LEAVE A REPLY