এবার অষ্ট্রেলিয়ায় মসজিদের ভেতরে গাড়ী ঢুকিয়ে মুসল্লীদের গালাগালি

আপডেট: মার্চ ১৭, ২০১৯

ডেস্ক রিপোর্ট:
নিউজিল্যান্ডে মসজিদে হামলার শোকে সারা বিশ্ব যখন মূহ্যমান, সেই শোক কাটতে না কাটতেই অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে একটি মসজিদের গেটের ভিতর গাড়ি উঠিয়ে দিয়ে নামাজরত মুসল্লিদের উদ্দেশ্যে অশালীন মন্তব্য করেছে ২৩ বছর বয়সী এক যুবক।

তাকে গ্রেপ্তার করেছে স্থানীয় পুলিশ। অনলাইন গার্ডিয়ান জানিয়েছে, শনিবার এ সময় ওই মসজিদের ভিতরে নামাজ আদায় করছিলেন মুসল্লিরা। ওই ব্যক্তি সজোরে গাড়ি প্রবেশ করিয়ে দেয়ায় মসজিদের গেটের বেশ ক্ষতি হয়েছে। কুইন্সল্যান্ড পুলিশ বলেছে, ব্রিসবেনের কাছে স্কটলেইতে অবস্থিত বাইতুল মাসরুর মসজিদে এ ঘটনা ঘটেছে।

এর আগে ওই ব্যক্তিকে পুলিশ ধরে তার ড্রাগ টেস্ট করে। তাতে সে পজেটিভ ধরা পড়ে। তার ড্রাইভিং লাইসেন্স ২৪ ঘন্টার জন্য স্থগিত করে পুলিশ।

এরপর সে গাড়িতে ফিরে যায় এবং সজোরে গাড়ি প্রবেশ করিয়ে দেয় বাইতুল মাসরুর মসজিদের গেটের ভিতরে। পুলিশ বলেছে, এতে মসজিদের সামনের গেটের বেশ ক্ষতি হয়েছে এবং মসজিদে নামাজ আদায়রত মুসল্লিদের প্রতি আপত্তিকর মন্তব্য করতে থাকে সে।

পরে তাকে আটক করে পুলিশ। তবে তার নাম প্রকাশ করা হয় নি। প্রকাশ করা হয় নি তার ছবি। তার বাড়ি কুইন্সল্যান্ডের ব্রাউস প্লেইনসে। তার বিরুদ্ধে ইচ্ছাকৃত ক্ষতিসাধন, জনমনে বিশৃংখলা এবং লাইসেন্স স্থগিত করার পরও গাড়ি চালানোর অভিযোগ আনা হয়েছে। তাকে আদালতে হাজির করার কথা রয়েছে।