ভোলার এসপি ও বোরহানউদ্দিনের ওসি প্রত্যাহারের দাবি

আপডেট: অক্টোবর ২১, ২০১৯
0

ভোলা প্রতিনিধি:
ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সঙ্গে সংঘর্ষে ৪ জন নিহত হওয়ার ঘটনায় ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার ও বোরহানউদ্দিন থানার ওসি মু. এনামুলের অপসারণ সহ ৬ দফা দাবি জানিয়েছে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ।

সোমবার(২১অক্টোবর) বেলা সাড়ে ১১টায় পরিষদের সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের ব্যানারে ভোলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে তারা এই দাবী জানান।
সংবাদ সম্মেলন পরিষদের আহŸায়ক মাওলানা বশির উদ্দিন বলেন, ‘পরিস্থিতি শান্ত রাখার স্বার্থে সমাবেশ স্থগিত করা হয়েছে। তবে দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাদের এই আন্দোলন চলমান থাকবে।
এ সময় তিনি আরো কর্মসূচি ঘোষনা করেন, ‘মঙ্গলবার বিকেলে প্রতি উপজেলায় বিক্ষোভ কর্মস‚চি, বুধবার বেলা ১১টায় জেলা শহরে মানববন্ধন এবং বৃহস্পতিবার বিকেলে নিহতদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মোনাজাতের কর্মস‚চি পালন করা হবে।
লিখিত বক্তব্যে পরিষদেও যুগ্ম সদস্য সচিব মাওলানা মিজানুর রহমান বলেন, আল্লাহ এবং নবী রাসুলদের নিয়ে কটুক্তিকারীর বিরুদ্ধে যদি দেশে কঠিন শাস্তির আইন থাকতো তাহলে রোববার বোরহানউদ্দিনে পুলিশের গুলিতে ৪ মুসলিমকে নিহত হতে হতো না।
দফা দাবিগুলো হলো-
১.বোরহানউদ্দিন থানার ওসি ও ভোলার পুলিশ সুপার প্রত্যাহার।
২. ময়নাতদন্ত ছাড়া ৪ মুসুল্লিদের লাশ দাফন করার অনুমতি দিতে হবে।
৩. আহত মুসুল্লিদের সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে।
৪. নিহত ৪ মুসুল্লিদের পরিবারকে আর্থিক অনুদান দিতে হবে।
৫. অভিযুক্ত বিপ্লব চন্দ্র শুভ সহ জড়িতদের ফাঁসি দিতে হবে।
৬. গ্রেপ্তারকৃত সকল মুসুল্লিদের মুক্তি দিতে হবে।

সংবাদ আরো সম্মেলনে উপস্থিত ছিলেন, মাওলানা ইয়াকুব আলী চৌধুরী, মাওলানা মো. ইউসুফ, মাওলানা মো. আতাহার আলী, মাওলানা তৈয়বুর রহমান, মাওলানা মহিউদ্দিন, মাওলানা মাহাবুবুর রহমান, সদস্য সচিব মাওলানা তাজ উদ্দিন ফারুকী প্রমূখ।
কামরুজ্জামান শাহীন

LEAVE A REPLY