ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য এসেছেন দেবী শেঠি

আপডেট: মার্চ ৪, ২০১৯
ছবি সংগৃহীত

ডেস্ক রিপোর্ট:
ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেখতে উপমহাদেশের বিখ্যাত সার্জন ভারতের ডা. দেবী শেঠি এখন বিএসএমএমইউ এ প্রবেশ করেছেন।

ভারতের এই চিকিৎসক আজ সোমবার একটি বিশেষ ফ্লাইটে রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। এরপর তিনি সরাসরি ডি ব্লকের কার্ডিওলজি বিভাগে প্রবেশ করেছেন ওবায়দুল কাদেরকে দেখতে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার নিশ্চিত করেছেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে সাংবাদিকেরা বিশ্ববিদ্যালয়ের মিল্টন হলে দেবী শেঠির জন্য অপেক্ষা করছেন তার মতামত শোনার জন্য।

এর আগে উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেওয়ার চিন্তা করা হলেও পরে সেখান থেকেই ঢাকায় আসা মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে তাকে আপাতত সিঙ্গাপুর না নেওয়ার সিদ্ধান্ত হয়।

সোমবার সকালে ওবায়দুল কাদেরের বর্তমান পরিস্থিতি সম্পর্কে হানিফ বলেন, আমাদের দলের সাধারণ সম্পাদকের অবস্থা আগের চেয়ে ভালো। শারীরিক অবস্থা উন্নতির দিকে যাচ্ছে। আশা করছি এমন উন্নত চিকিৎসা ব্যবস্থাপনার পর তিনি সুস্থ্য হয়ে উঠবেন ইনশাল্লাহ। সর্বোপরি আমরা আশাবাদী।

তিনি বলেন, ওবায়দুল কাদেরের ভেন্টিলেশন (কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা) খোলার সিদ্ধান্ত নেবে নতুন মেডিকেল বোর্ড। ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী ও আগে গঠিত ১৯ সদস্যের মেডিকেল বোর্ডের সঙ্গে সমন্বয় করে নতুন এ মেডিকেল বোর্ড গঠিত হবে।

তিনি বলেন, হাসপাতালের মেডিকেল বোর্ডের সঙ্গে সিঙ্গাপুর থেকে আসা বিশেষজ্ঞ চিকিৎসকদের দল চিকিৎসা কার্যে নিয়োজিত রয়েছেন। এছাড়া মেডিকেল বোর্ডের সঙ্গে দেবী শেঠীর বৈঠক হওয়ার কথা রয়েছে।