ওসি মোয়াজ্জেমকে রংপুরে সংযুক্তির ঘটনায় তীব্র ক্ষোভ-প্রতিবাদ, আন্দোলনের হুমকি

আপডেট: মে ১১, ২০১৯
0
ফাইল ফটো

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে সোনাগাজী মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্ত করার প্রতিবাদে সোচ্চার হয়ে উঠেছে রংপুরবাসী।

শুক্রবার তাকে রংপুর ডিআইজি অফিসে সংযুক্তির খবর গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ আড্ডায়, গল্পে এর প্রতিবাদ জানাচ্ছে রংপুরবাসী।

এমন আদেশের ফলে হতাশা ও ক্ষোভ প্রকাশ করে নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার পূণ্যভূমি রংপুরে নুসরাত হত্যার সাহায্যকারী মোয়াজ্জেমের ঠাই হবে না বলে ঘোষণা দিয়েছেন রংপুরের সচেতন মহল।

অতিসত্তর এই আদেশ ফিরিয়ে নেওয়া না হলে মানববন্ধন-সমাবেশসহ আন্দোলনের হুমকি দিয়েছেন সচেতন নাগরিকসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও নারী অধিকার সংগঠন। কেউ বা আবার রংপুরে ঝাড়ু ও জুতা মিছিল করারও ঘোষণা দিয়েছেন।
বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওসি মোয়াজ্জেম হোসেনের রংপুরে সংযুক্তির সমালোচনার ঝড় শুরু হয়েছে।
কয়েকটি ফেসবুক স্ট্যাটাস তুলে ধরা হলো-

মিজানুর রহমান তুহিন নামে রংপুরের এক জনপ্রতিনিধি ও সাবেক ছাত্রনেতা তার ফেসবুকে লিখেছেন, “বেগম রোকেয়ার পূণ্যভুমি রংপুর, আর এই রংপুরে নারী দুর্বলতা নিয়ে লাঞ্ছনাকারী ঐ কলংকিত ওসি মোয়াজ্জেম রংপুর রেঞ্জে বদলি এসেছে !!
সংশ্লিষ্ট প্রশাসনের উচ্চপদস্থদের কাছে আমাদের অনুরোধ, আমরা রংপুরবাসী তাকে রংপুর বিভাগে দেখতে চাই না।
দয়া করে আপনারা মহিয়সী নারী বেগম রোকেয়ার রংপুরকে নোংরাদের এনে কলংকিত করবেন না। ”
একই স্ট্যাটাস কপি করে এর প্রতিবাদ জানিয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতা সুমনা আকতার লিলি।

ইঞ্জিনিয়ার সাঈদ আহমেদ নিশাদ লিখেছেন “এর আগে বিতর্কিত শুশান্ত পালকেও ওএসডি করে রংপুরে পাঠানো হয়েছিল। সোচ্চার হউন, প্রতিবাদ হবেই। বেগম রোকেয়ার পুন্যভুমি রংপুর,আর এই রংপুরে নারী দুর্বলতা নিয়ে লাঞ্ছনাকারী ঐ কলংকিত ওসি মোয়াজ্জেম রংপুর রেঞ্জে বদলি এসেছে !! সংশ্লিষ্ট প্রশাসনের উচ্চপদস্থদের কাছে আমাদের অনুরোধ,আমরা রংপুরবাসী তাকে রংপুর বিভাগে দেখতে চাই না। দয়া করে আপনারা মহিয়সী নারী বেগম রোকেয়ার রংপুরকে নোংরাদের এনে কলংকিত করবেন না। রংপুর বিভাগ বাসী সকলেই সোচ্চার হউন এবং হউক প্রতিবাদ। রংপুরবাসী এক হও , প্রতিবাদ হবে …
আমরা ওনাকে রংপুরে দেখতে চাই না ।
রংপুরের পবিত্র মাটিতে ওনার কোন ঠাঁই নাই ।
আওয়াজ দেন সবাই কি একমত ?”

বেরোবি ছাত্রলীগ নেত্রী আশিকুন নাহার চৌধুরী টুকটুকি এক স্টাটাসে লিখেছেন, “সোচ্চার হউন, প্রতিবাদ হবেই। বেগম রোকেয়ার পূণ্যভুমি রংপুর, আর এই রংপুরে নারী দুর্বলতা নিয়ে লাঞ্ছনাকারী ঐ কলংকিত ওসি মোয়াজ্জেম রংপুর রেঞ্জে বদলি এসেছে !! সংশ্লিষ্ট প্রশাসনের উচ্চপদস্থদের কাছে আমাদের অনুরোধ, আমরা রংপুরবাসী তাকে রংপুর বিভাগে দেখতে চাই না। দয়া করে আপনারা মহিয়সী নারী বেগম রোকেয়ার রংপুরকে নোংরাদের এনে কলংকিত করবেন না। রংপুর বিভাগ বাসী সকলেই সোচ্চার হউন এবং হউক প্রতিবাদ।”

বেরোবি সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম লিখেছেন, “এর আগে বিতর্কিত শুশান্ত পালকেও ওএসডি করে রংপুরে পাঠানো হয়েছিল।

সোচ্চার হউন, প্রতিবাদ হবেই। বেগম রোকেয়ার পুন্যভুমি রংপুর,আর এই রংপুরে নারী দুর্বলতা নিয়ে লাঞ্ছনাকারী ঐ কলংকিত ওসি মোয়াজ্জেম রংপুর রেঞ্জে বদলি এসেছে !!

সংশ্লিষ্ট প্রশাসনের উচ্চপদস্থদের কাছে আমাদের অনুরোধ,আমরা রংপুরবাসী তাকে রংপুর বিভাগে দেখতে চাই না।
দয়া করে আপনারা মহিয়সী নারী বেগম রোকেয়ার রংপুরকে নোংরাদের এনে কলংকিত করবেন না।”

আলমগীর শাহ নামে একজন লিখেছেন ” ওসি মোয়াজ্জেমকে রংপুরে বদলীর প্রতিবাদে আগামিকাল সকাল ১০ টায় পায়রা চত্তর থেকে ঝাড়ু ও জুতা মিছিল বের হবে। আপনিও আসুন অথবা সোসাল মিডিয়ায় প্রতিবাদ করুন।”

রংপুরের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা এমন হাজারো স্ট্যাটাস দিয়ে এই আদেশের প্রতিবাদ জানাচ্ছে।

LEAVE A REPLY