কর্মজীবী ল্যাকটেটিং মহিলাদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান ও উপকরণ বিতরণ

আপডেট: অক্টোবর ১০, ২০১৯
0

 

খুলনা ব্যুরো ঃ

কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচি ২০১৮-১৯ অর্থবছরের আওতায় উপকারভোগী মহিলাদের জন্য স্বাস্থ্যসেবা হেলথ ক্যাম্প কার্যক্রম আজ (বৃহস্পতিবার) দুপুরে খুলনা খালিশপুর প্রভাতী মাধ্যমিক বিদ্যালয়ে প্রদান অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসন এবং মহিলা বিষয়ক অধিদপ্তর যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইশরাত জাহান। সংরক্ষিত মহিলা কাউন্সিলর পারভীন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খুলনা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন, মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির প্রমুখ।

অতিথিরা বলেন, হেলথ ক্যাম্প বর্তমান সরকারের অন্যতম উদ্যোগ। নারীরা আজ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। পিতা-মাতাকে সন্তানের প্রতি বেশি যতœ নিতে হবে। সরকার বয়স্ক ভাতা, বিধবা, স্বামী পরিত্যক্তা, মাতৃকালীন, প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা ভাতাসহ বিভিন্ন ভাতা চালু করছে।

অনুষ্ঠানে জানানো হয়, একজন নারী মাতৃত্বকালীন প্রতিমাসে আটশত টাকা করে তিন বছর পর্যন্ত এই ভাতা পাবেন। ছয় মাস পর পর এই ভাতা তুলতে পারবেন।

অনুষ্ঠানে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় ৭ থেকে ১৫ নম্বর ওয়ার্ডের প্রায় তিনশ ৭৪ জন মা ও শিশুকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়। প্রধান অতিথি ইশরাত জাহান মা ও শিশুদের মাঝে স্বাস্থ্য উপকরণ বিতরণ করেন।

পরে দৌলতপুর আঞ্জুমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ থেকে ৬ নম্বর ওয়ার্ডে প্রায় ছয়শ তিনজন মা ও শিশুকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও উপকরণ বিতরণ করা হয়।

LEAVE A REPLY