কুয়াশায় বিপর্যস্ত

আপডেট: জানুয়ারি ১৫, ২০২০
0
কুয়াশায় ঢাকা দেশ

নিজস্ব প্রতিবেদক:
ঘন কুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়েছে দেশ। বিঘ্নিত হয়েছে সড়ক, নৌ ও বিমান যোগাযোগ। রাস্তায় হেড লাইট জ্বালিয়ে যান চলাচল করতে দেখা গেছে।
হযরত শাহজালাল (রা:) আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে সকাল ৯ টায় জানানো হয়েছে কুয়াশার কারণে বিমান ওঠা-নামা করছে না। কুয়াশার কারণে রানওয়ের কিছুই দেখা যাচ্ছে না।

ঘন কুয়াশার কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ছোট ও বড় সকল ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। মঙ্গলবার রাত ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ করে ফেরি কর্তৃপক্ষ।

ঘন কুয়াশার কারণে এ রুটের বিভিন্ন পয়েন্টে পরিবহন বোঝাই ৬টি ফেরি আটকা পড়েছে। এতে দুর্ভোগে পড়েছে অসংখ্য যাত্রী।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক শফিক আহম্মেদ জানান, ঘন কুয়াশার কারণে নদীর চ্যানেলের পয়েন্ট গুলোতে বিকন বাতি বয়া সিগনাল দেখতে না পাওয়ায় নৌ-দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এ অবস্থায় পদ্মার মাঝে বিভিন্ন পয়েন্টে-নোঙর করে রাখা হয় আরও ৬টি ফেরি।

তিনি আরও বলেন, বুধবার (১৫ জানুয়ারি) সকালের দিকে কুয়াশা কমলে ফেরি চলাচল আবার স্বাভাবিক করা হবে। তবে এই মুহূর্তে ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় চার শতাধিক ছোট-বড় যানবাহনের লাইন পড়েছে। অ্যাম্বুলেন্স, ছোট যানবাহন ও পচনশীল মালবাহী ট্রাক রয়েছে।
রাজধানীর রাস্তায় সকালে হেড লাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে।

LEAVE A REPLY