খুলনাঞ্চল সম্পাদক মিলটনকে গ্রেফতারে কেআরইউ’র উদ্বেগ : মুক্তি দাবি

আপডেট: জুন ১১, ২০১৯
0

মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী, খুলনা ব্যুরোঃ
খুলনা প্রেস ক্লাবের সাবেক সহ-সভাপতি ও মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনার সদস্য দৈনিক খুলনাঞ্চলের সম্পাদক ও প্রকাশক মো. মিজানুর রহমান মিলটনকে সিআইডি কর্তৃক নাটকীয়ভাবে আটকের পর মানি লন্ডারিং মামলায় গ্রেফতারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন খুলনা রিপোর্টার্স ইউনিটির (কেআরইউ) নেতৃবৃন্দ।
এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মামলা দায়ের হওয়ার আগেই একজন পেশাদার সাংবাদিক-সম্পাদককে এভাবে গ্রেফতার করা সাংবাদিকতা পেশার প্রতি এক ধরণের চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া। এ ধরণের আচরণের মাধ্যমে সিআইডি অপেশাদারিত্বের প্রমাণ দিয়েছে। সরকারের একটি গুরুত্বপূর্ণ তদন্ত সংস্থার কাছ থেকে এটি কোন ভাবেই প্রত্যাশিত নয়। এ ঘটনার পিছনে অন্যকোন মহলের ইন্ধন থাকতে পারে বলেও নেতৃবৃন্দ আশংকা প্রকাশ করেন। একইসঙ্গে নেতৃবৃন্দ মিজানুর রহমান মিলটনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার এবং অবিলম্বে তাকে মুক্তি দেয়ার দাবি জানান।
বিবৃৃৃতিদাতারা হলেন খুলনা রিপোর্টার্স ইউনিটির (কেআরইউ) সভাপতি এনামুল হক, সহ-সভাপতি কেএম জিয়াউস সাদাত ও আবু হেনা মোস্তফা জামাল পপলু, সাধারণ সম্পাদক মুহাম্মদ নূরুজ্জামান, যুগ্ম সম্পাদক এস এম কামাল হোসেন, কোষাধ্যক্ষ কাজী শামীম আহমেদ প্রমুখ।

LEAVE A REPLY