খুলনায় ইমাম প্রশিক্ষণ একাডেমীতে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের সনদপত্র বিতরণী অনুষ্ঠান

আপডেট: অক্টোবর ৭, ২০১৮

খুলনা সংবাদদাতাঃ
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে ইসলামী আদর্শ বাস্তবায়নের মাধ্যমে শান্তিময় সমাজ গড়ে তোলাই ইমামগণের লক্ষ্য হওয়া উচিত। এ জন্য তাদেরকে দলমতের উর্ধ্বে থেকে সমাজ ও দেশের কল্যাণে নিবেদিত হয়ে কাজ করতে হবে। সমাজকে সঠিক পথে নেয়ার জন্য ইমামগণের দায়িত্ব অপরিসীম।
সিটি মেয়র রবিবার সকালে নগরীর ইমাম প্রশিক্ষণ একাডেমীতে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের সনদপত্র বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। ইসলামিক ফাউন্ডেশন-খুলনার পরিচালক ও ইমাম প্রশিক্ষণ একাডেমী-খুলনার উপ-পরিচালক শাহীন বিন জামান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
সিটি মেয়র আরো বলেন, সমাজে ইসলামী আদর্শ বাস্তবায়নের লক্ষ্যে বর্তমান সরকার দায়িত্বশীল ভূমিকা পালন করছে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর পদাঙ্ক অনুসরণ করে মাদরাসা শিক্ষার ব্যাপক উন্নয়ন সাধন করেছেন। এই ধারা অব্যাহত থাকলে ইসলামী শিক্ষা আরো সমৃদ্ধ হবে। তিনি ইমামগণকে সমাজের নেতা, বিচারক এবং সম্মানিত ব্যক্তি হিসেবে উল্লেখ করে বলেন, তাদের মর্যাদা সমুন্নত রাখতে আরো দায়িত্বশীল হতে হবে। পাশাপাশি পর্যাপ্ত জ্ঞান অর্জন করতে হবে। ইমামগণকে সত্য ও ন্যায়ের পথে অবিচল থাকার আহবান জানিয়ে সিটি মেয়র বলেন, সত্যের মৃত্যু নেই। মানুষকে সঠিক পরামর্শ দিতে সঠিক পথে পরিচালিত করতে প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে দেশ ও জাতির কল্যাণে নিবেদিত হয়ে কাজ করার জন্য তিনি প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র কাউন্সিলর শেখ মোঃ মোসারাফ হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের খুলনা মহানগর কমান্ডের কমান্ডার অধ্যাপক আলমগীর কবীর ও কৃষকলীগ-খুলনা মহানগর শাখার সভাপতি আলহাজ্ব মোঃ নুরুজ্জামান। স্বাগত বক্তৃতা করেন ইমাম প্রশিক্ষণ কেন্দ্রের স্বাস্থ্য প্রশিক্ষক কাম মেডিকেল অফিসার ডা. আবুল কাশেম মুহাম্মদ মুজতবা। অন্যান্যের মধ্যে আওয়ামীলীগ নেতা মোঃ আবিদ উল্লাহ, মোঃ শাজাহান জমাদ্দারসহ ইমাম প্রশিক্ষণ একাডেমীর কর্মকর্তা ও বিভিন্ন জেলা থেকে আগত ইমামগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ং