খুলনায় ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে

আপডেট: নভেম্বর ৯, ২০১৯
0

খুলনা ব্যুরো ঃ
রেড ক্রিসেন্ট সোসাইটি খুলনা জেলা ও সিটি ইউনিটির আয়োজনে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় প্রস্তুতিমূলক সভা আজ (শনিবার) দুপুরে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।
খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন সভায় প্রধান অতিথি ছিলেন।

প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, ঘূর্ণিঝড় বুলবুল মোংলা বন্দর থেকে ৩৮৫ কিঃমিঃ দক্ষিণ- পশ্চিমে অবস্থান করছে। মোংলা বন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বালা হয়েছে।

এটি আজ রাত আটটায় খুলনা উপকূলে আঘাত হানার সম্ভাবনা রয়েছে। খুলনা জেলার কয়রা, পাইকগাছা, দাকোপ, বটিয়াঘাটা ও রূপসা উপজেলার কিছু এলাকা ক্ষতি হওয়ার সম্ভবনা রয়েছে। ইতোমধ্যে এই সকল এলাকায় সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

সকল সাইক্লোন সেন্টার প্রস্তুত রয়েছে এবং সাধারণ জনগণ এই সেন্টারে আসতে শুরু করেছে। তিনি বলেন, উপকূলীয় অঞ্চলে মাইকিংকরে নিরাপদ আশ্রয়কেন্দ্রে সরিয়ে যেতে বলা হচ্ছে। পর্যাপ্ত শুকনো খাবার, নগদ অর্থ, ওষুধ এবং পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট পাঠানো হয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন দেশের এই দুর্যোগের সময় সরকারের পাশাপাশি সকলকে পাশে দাঁড়ানোর আহবান জানান।

সভায় জানানো হয়, অন্যান্য স্বেচ্ছাসেবকের পাশাপাশি রেড ক্রিসেন্ট সোসাইটির প্রায় ছয় হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে।

খুলনা সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের সহ-সভাপতি হালিমা ইসলামের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান জোবায়ের আহমেদ খান জবা, খুলনা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সম্পাদক মকবুল হোসেন মিন্টু, সিটি ইউনিটের সম্পাদক মল্লিক আবিদ হোসেন কবির, সিপিপি’র ডেপুটি পরিচালক গোলাম কিবরিয়া, ইউনিট কর্মকর্তা মোঃ মইনুল ইসলাম পলাশ প্রমুখ।

LEAVE A REPLY