গণহারে সাংবাদিকদের চাকরিচ্যুতির ঘটনায় বিএফইউজের উদ্বেগ প্রকাশ

আপডেট: জুলাই ৯, ২০১৯
0

গণমাধ্যম থেকে গণহারে সাংবাদিকদের চাকরিচ্যুতির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে চাকরিতে পুনঃবহাল এবং চাকরিচ্যুতদের সকল পাওনা পরিশোধের দাবি জানানো হয়েছে।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের নির্বাহী কমিটির সভা থেকে এ দাবি জানানোর পাশাপাশি সারা দেশে সাংবাদিক নির্যাতন বন্ধ এবং ষড়যন্ত্রমূলক মামলায় খুলনার সাংবাদিক এম এ জলিলকে গ্রেফতারের তিব্র নিন্দা ও অবিলম্বে তার নিঃশর্ত মুৃক্তি দাবি করা হয়।
সোমবার বিকেলে সৈকত নগরী কক্সবাজারের একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত বিএফইউজের নির্বাহী সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি রুহুল আমীন গাজী। বিএফইউজের মহাসচিব এম আবদুল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তারা সাবেক প্রধানমন্ত্রী, গণতন্ত্র ও মুক্ত গণমাধ্যমের পক্ষে আপোসহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে প্রতিহিংসামূলক মামলার রায়ে কারাবন্দী রাখার ঘটনায় তিব্র ক্ষোভ প্রকাশ করেন। ৭৪ বছর বয়সী একজন বর্ষিয়ান নারীকে অমানবিকভাবে আটকে রাখার মাধ্যমে আইনের শাসন ও মানবাধিকার ভূলুন্ঠিত হচ্ছে বলে অভিযোগ করে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।
সভা থেকে একতরফা নবম ওয়েজ বোর্ড গঠনকে সরকারের হঠকারী সিদ্ধান্ত হিসেবে আখ্যায়িত করা হয়। ওয়েজ বোর্ড গঠনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করার স্বার্থে গঠিত বোর্ড ভেঙ্গে দিয়ে অবিলম্বে সকল সাংবাদিক সংগঠনের প্রতিনিধিদের সমন্বয়ে নতুন বোর্ড গঠনের দাবী জানানো হয়।
সভায় বক্তারা বলেন, একের পর এক নিবর্তনমূলক আইন কালাকানুন জারির কারণে গণমাধ্যমে অস্থিরতা বিরাজ করছে। স্বাধীনভাবে মত প্রকাশ ও সত্য বলার পথ রুদ্ধ করে দেয়া হচ্ছে। সাংবাদিকরা ষড়যন্ত্রমূলক মামলায় হয়রানি এবং হামলার শিকার হচ্ছেন। প্রভাবশালী মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক এম এ জলিলের বাড়ির পাশের ড্রেন থেকে ফেনসিডিল উদ্ধার দেখিয়ে তাকে মামলা দিয়ে তাকে জেলে পাঠানো হয়েছে। সভা থেকে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং দেশব্যাপি সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধনসহ বিক্ষোভ কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় উপস্থিত ছিলেন সহ সভাপতি নুরুল আমিন রোকন, মোদাব্বের হোসেন, শামসুদ্দিন হারুন, সহকারী মহাসচিব আহমেদ মতিউর রহমান, জি এম আশেকউল্লাহ, কোষাধ্যক্ষ ওবায়দুর রহমান শাহীন, দফতর সম্পাদক আবু ইউসুফ, প্রচার সম্পাদক আসাদুজ্জামান আসাদ, নির্বাহী সদস্য নাসির আল মামুন, সৈয়দ ফজলে রাব্বি ডলার, এ ডি এম সাদ বিন রাবী, মোঃ শাহ আলম শফি, সাদিকুল ইসলাম স্বপন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ শাহনওয়াজ, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনার সহ সভাপতি এহতেশামুল হক শাওন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক মোঃ আকরামুজ্জামান, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি মির্জা সেলিম রেজা, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি মুহাম্মদ নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক হাসানুর রশিদ, সাংবাদিক ইউনিয়ন দিনাজপুরের সাধারণ সম্পাদক মোঃ মাহফিজুল ইসলাম রিপন, সাংবাদিক ইউনিয়ন ময়মনসিংহের সভাপতি এম আইয়ুব আলী, সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম এবং সাংবাদিক ইউনিয়ন গাজীপুরের সাধারণ সম্পাদক মোহাম্মদ হেদায়েতুল্লাহ।

LEAVE A REPLY