গাজীপুরে এসএসসি পরীক্ষায় দু’কেন্দ্রের এক পরীক্ষার্থী ও ৩ শিক্ষক বহিস্কার

আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০১৯
0

গাজীপুর সংবাদদাতাঃগাজীপুরের শ্রীপুরে বৃহষ্পতিবার এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এসময় ওই কক্ষের পরিদর্শককেও দায়িত্বে অবহেলার অভিযোগে বহিষ্কার করা হয়। এছাড়াও পরীক্ষার পরিবেশ বজায় না রাখায় অপর এক কেন্দ্রের কক্ষ দু’পরিদর্শককে এদিন বহিষ্কার করা হয়। গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. আবু নাসের উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্রীপুর উপজেলা সমবায় অফিসার ইফতেখারুল ইসলাম জানান, বৃহষ্পতিবার এসএসসি’র ইংরেজী ২য় পত্র পরীক্ষা চলাকালে শ্রীপুর উপজেলার হাজী ছোট কলিম উচ্চ বিদ্যালয় কেন্দ্রের একটি কক্ষের পরীক্ষার্থী রেজাউল করিমকে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার দায়ে বহিষ্কার করা হয়। এসময় ওই কক্ষের পরিদর্শক আবুল কাশেম মোড়লকেও দায়িত্বে অবহেলার অভিযোগে বহিষ্কার (চলতি বছরের বাকী পরীক্ষার দায়িত্ব থেকে অব্যহতি প্রদান) করা হয়। বহিস্কৃত পরীক্ষার্থী রেজাউল করিম নিজমাওনা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী এবং আবুল কাশেম মোড়ল গাজীপুর উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষক।

এদিকে একইদিন গাজীপুর সিটি কর্পোরেশনের ভাদুন বহুমুখী স্কুল এন্ড কলেজ কেন্দ্রের একটি কক্ষে এসএসসি পরীক্ষা চলাকালে দু’পরীক্ষার্থী একে অপরের সঙ্গে কথা বলছিল এবং পরীক্ষার খাতা দেখছিল। এসময় ওই কক্ষের দু’পরিদর্শক তা দেখেও পরীক্ষার্থীদের বাধা দেয়নি। এতে পরীক্ষার পরিবেশ বজায় না রাখায় ওই কক্ষের দু’পরিদর্শককে বহিষ্কার (চলতি বছরের বাকী পরীক্ষার দায়িত্ব থেকে অব্যহতি প্রদান) করা হয়। বহিষ্কৃতদের মধ্যে রোজী ডি কস্টা ওই বিদ্যালয়ের এবং মুকুল স্থানীয় রমনী কুমার পৈত উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বলে জানিয়েছেন কেন্দ্র সচিব দেলোয়ার হোসেন ও ট্যাগ অফিসার উপসহকারী কৃষি কর্মকর্তা আমজাদ হোসেন।
###
মোঃ রেজাউল বারী বাবুল

LEAVE A REPLY