গাজীপুরে তিতাসের ভ্রাম্যমাণ আদালত ঃ হোটেল ব্যবসায়ীর কারাদন্ড, তিনজনকে জরিমানা, ৫শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন 

আপডেট: অক্টোবর ৮, ২০১৯
0
গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে এক হোটেল ব্যবসায়ীকে সোমবার এক মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে তিতাস গ্যাসের ভ্রাম্যমাণ আদালত। এসময় দু’টি খাবার হোটেল ও একটি আবাসিক বাসার মালিককে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সন্ধ্যা পর্যন্ত এ অভিযানে প্রায় ৫কিলোমিটার দীর্ঘ অবৈধ গ্যাস লাইনসহ ৫শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন এবং অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়। গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে বিভিন্ন স্পটে দিনব্যাপি ওই ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান ও গাজীপুর তিতাস গ্যাস অফিস সূত্র জানান, গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া এলাকার কিছু অসাধু লোকজন বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠাণ, হোটেল ও বাসা বাড়ীতে অবৈধ লাইন সংযোগ দিয়ে দীর্ঘদিন ধরে বিপদজনকভাবে গ্যাস ব্যবহার করছে। এসব অবৈধ সংযোগের গোপন সংবাদ পেয়ে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান’র নেতৃত্বে ও গাজীপুর (জোবিঅ-গাজীপুর) এর উদ্যোগে সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া এলাকার কয়েকটি পয়েন্টে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানকালে ভ্রাম্যমাণ আদালত অবৈধ সংযোগের মাধ্যমে গ্যাস ব্যবহারের দায়ে স্থানীয় কুমিল্লা মায়ের দোয়া হোটেলের মালিক সোলায়মান প্রধানকে ৫০ হাজার টাকা, হোটেল আল মক্কার মালিক আব্দুল আওয়াল প্রধানকে ৫০ হাজার টাকা ও কাওছার মঞ্জিলের মালিক আব্দুস ছাত্তারকে ৩০ হাজার টাকা অর্থ দন্ড করেন। এসময় মোহাম্মদীয়া রেস্তোরার মালিক এম এ বাতেন মোল্লাকে এক মাসের বিনা কারাদন্ডাদেশ প্রদান করে কারাগারে প্রেরণ করা হয়। অভিযানকালে ওই এলাকা থেকে ২২০টি বাণিজ্যিক চূলাসহ বিভিন্ন ব্যাসার্ধের পাইপ, রাইজার ও অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়। এসময় প্রায় ৫ কিঃ মিঃ দীর্ঘ অবৈধ লাইনসহ ৫শতাধিক হোটেল ও বাসা বাড়ীর অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এব্যপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক আরো জানান, সাজাপ্রাপ্ত বাতেনকে ইতোপূর্বে একাধিকবার দন্ডিত করা হলেও তিনি বিভিন্নজনের কাছ থেকে নিয়ে তিতাস গ্যাসের অবৈধ সংযোগ দিয়ে আসছিলেন।
অভিযানকালে গাজীপুর তিতাস গ্যাসের (জোবিঅ-গাজীপুর) উপব্যবস্থাপক প্রকৌ. শবিউল আওয়াল, প্রকৌ. আব্দুল আলিম রাসেল ও প্রকৌ. সৈয়দ আবু সুফিয়ান, সহকারী ব্যবস্থাপক (কারিগরী) মোঃ রেজাউল হক, সহকারী প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ, উপসহকারী প্রকৌ. মোঃ সাবিনুর রহমান, বিক্রয় সহকারী আনোয়ার হোসেন ও আসাদুল্লাহ কায়সারসহ তিতাস গ্যাস ও প্রশাসনের প্রমূখ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY