গাজীপুরে ৫ লাখ ৯০ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ

আপডেট: জানুয়ারি ১৭, ২০১৯
0

গাজীপুর সংবাদদাতা ঃ গাজীপুরে এবার ৫ লাখ ৯০ হাজার ১১২ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ নিয়েছে জেলা সিভিল সার্জন অফিস। আগামী ১৯ জানুয়ারি গাজীপুর সিটি কর্পোরেশনসহ জেলার সবক’টি উপজেলা ও পৌরসভা এলাকায় একযোগে এ কর্মসূচি পালিত হবে। বুধবার জেলায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে অনুষ্ঠিত এক ওরিয়েন্টেশনে এ তথ্য জানানো হয়।

গাজীপুরের সিভিল সার্জন ডাঃ সৈয়দ মনজুরুল হকের সভাপতিত্বে সিভিল সার্জন কার্যালয়ের সেমিনার কক্ষে অনুষ্ঠিত ওই ওরিয়েন্টেশনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ডাঃ মাহমুদা খাতুন, গাজীপুর প্রেস ক্লাবের সভাপতি খায়রুল ইসলাম ও সাধারন সম্পাদক রাহিম সরকার প্রমুখ।

জানা গেছে, জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ৬৫ হাজার ১১২ জন শিশুকে এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫ লাখ ২৫ হাজার শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে। এজন্য জেলায় ১,৪২৯টি ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কেন্দ্রে ২,৮৫৮ জন্য কর্মী, ২২২ জন কমিউনিটি হেলথ প্রোভাইডার (সিএইচসিপি), ৩৫ জন পরিবার কল্যাণ পরিদর্শক, ৫৪ জন সহকারী স্বাস্থ্য পরিদর্শক, ২৯৮ জন পরিবার কল্যান সহকারী এবং ২৫৮ জন স্বাস্থ্য সহকারী কাজ করবে। আগামী ১৯ জানুয়ারি জেলার ৫টি উপজেলা, একটি সিটি কর্পোরেশন ও ৩টি পৌরসভা এলাকায় একযোগে এ ক্যাপসুল খাওয়ানো হবে।
###
মোঃ রেজাউল বারী বাবুল

LEAVE A REPLY