গাজীপুর দু’সপ্তাহে ২২ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত

আপডেট: জুলাই ১৮, ২০১৯
0

গাজীপুর সংবাদদাতাঃ রাজধানী ঢাকার পর এবার গাজীপুরেও ডেঙ্গুর বিস্তার হচ্ছে। গত দু’সপ্তাহে ডেঙ্গুতে আক্রান্ত অন্ততঃ ২২ জন রোগী শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষন দাস জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের বিভিন্নস্থানে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত গত দু’সপ্তাহে ডেঙ্গু রোগে আক্রান্ত ২২জন রোগী এ হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। এদের মধ্যে ১৭জনকে প্রাথমিক চিকিৎসা, চারজনকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ও গুরুতর অবস্থায় একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। গাজীপুরের হাসপাতালে অর্তিকৃত চারজনের মধ্যে তিনজন নারী এবং একজন পুরুষ। ডেঙ্গু আক্রান্তদের অধিকাংশই গাজীপুর জেলা শহরের আশপাশের এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

গাজীপুর সিটি করপোরেশনের সচিব ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (সিও) মো. মোস্তাফিজুর রহমান বলেন, এ বিষয়ে ঢাকা ও গাজীপুরে একাধিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় মশার ওষুধ প্রয়োগের জন্য মাত্র ১০টি ফগার মেশিন রয়েছে। মোট ৫৭টি ওয়ার্ডের এ বিশাল মহানগরীর জন্য আরো ফগার মেশিন কেনার সিদ্ধান্ত হয়েছে। তিনি আরো জানান, ডেঙ্গু দমনে গাজীপুর সিটির আলাদা কোন প্রস্তুতি নেয়া না হলেও বছরের অন্য সময়ের মতো মশা নিধনের সকল কার্যক্রম অব্যাহত রয়েছে। জনসচেতনতার জন্য সিটি কর্পোরেশনের পক্ষ থেকে লিফলেট ছাপাতে দেয়া হয়েছে। ছাপা হলেই প্রচারণা চালানো শুরু করা হবে। তিনি নগরবাসীকে আতংকিত না হয়ে বাড়ির আশপাশ ও নোংড়া পানি, ময়লা-আবর্জনা এবং মশা জন্মস্থল পরিস্কার পরিচ্ছন্ন রাখা এবং সকলকে সচেতন হওয়ার পরামর্শ দেন।

LEAVE A REPLY