চাঁদা না দেয়ায় রূপগঞ্জে নির্মাণাধীন বিদ্যুৎ প্ল্যান্টে যুবলীগের হামলা ও ভাংচুর ঃ আহত-১০

আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০১৯

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে দাবীকৃত চাঁদার টাকা না দেয়ায় ইনডেক্স গ্রুপের নির্মানাধীন বিদ্যুতের পাওয়ার প্ল্যান্টে হামলা ও ভাংচুর করেছে যুবলীগ সন্ত্রাসীরা। হামলাকারীরা এসময় ইনডেক্স গ্রুপের প্রকল্প ব্যবস্থাপকসহ কমপক্ষে ১০জনকে পিটিয়ে আহত করে। গতকাল রবিবার সকাল ১০টার দিকে উপজেলার ভুলতা ইউপির হাটাব এলাকায় ঘটে এই ঘটনা।
ইনডেক্স গ্রুপের সমন্বয়কারী কাউসার ভূইয়া জানান, কিছুদিন ধরে স্থানীয় হাটাব এলাকার যুবলীগের সন্ত্রাসী জুয়েল, রাহুল, বাবুল, আলমগীর ইনডেক্স গ্রুপের নির্মানাধীন বৈদ্যুতিক পাওয়ার প্ল্যান্টের কাজ করা বাবদ ১০লাখ টাকা চাঁদা দাবী করেন তার কাছে। তিনি কোন চাঁদা দিবে না বলে তাদের জানিয়ে দেয়। এর জের ধরে গতকার সাকাল ১০টার দিকে যুবলীগ সন্ত্রাসী জুয়েল, রাহুল, বাবুল, আলমগীরসহ ৩০/৩৫ জন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রতিষ্ঠানের ভিতরে হামলা চালিয়ে ভাংচুর করে। এসময় হামলাকারীরা ইনডেক্স গ্রুপের প্রকল্প ব্যবস্থাপক আব্বাসউদ্দিন, হিসাব রক্ষক আলমগীর হোসেন, কন্সট্রাকশন ¤্রমিক কুদরত আলী, রবিউল ইসলাম, সালামসহ ১০ জনকে পিটিয়ে আহত করে। একপর্যায়ে প্রতিষ্ঠানের ভিতরের কর্মরত শ্রমিকদের ধাওয়া করে বের করে দেয় তারা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
অভিযুক্ত যুবলীগ নেতা জুয়েলের সাথে যোগাযোগ করা হলে তিনি চাঁদাবাজির বিষয়টি মিথ্যা বলে দাবী করে বলেন, আমরা এলাকার কয়েকজন মিলে সেই প্রতিষ্ঠানে কাজের জন্য গিয়েছিলাম। এসময় প্রতিষ্ঠানের একজন আমাদের ছবি তুলেন। একারনে আমার লোকজন প্রতিষ্ঠানের কয়েকজনকে চরথাপ্পর মারে।
রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল হক বলেন, পাওয়ার প্ল্যান্টে হামলার খবর পেয়ে সাথে সাথে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন। এ ঘটনায় এখনো কোন লিখিত অভিযোগ পাইনি। পেলে প্রয়োজণীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এম আর কামাল