জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের বারি পরিদর্শন

আপডেট: এপ্রিল ৯, ২০১৯
0
ক্যাপশনঃ গাজীপুরস্থ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শণ কালে জাতিসংঘের প্রতিনিধিগণ।
গাজীপুর সংবাদদাতাঃ জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) এর উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল মঙ্গলবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেছেন। তিন সদসের প্রতিনিধি দলের মধ্যে ছিলেন- এফএও এর বাংলাদেশ প্রতিনিধি মি. রবার্ট ডি. সিম্পসন, সহকারী প্রতিনিধি (প্রোগ্রাম) নুর আহমেদ খন্দকার ও জ্যেষ্ঠ উপদেষ্টা আহমেদ হোসেন খান। প্রতিনিধি দলটি বারি’র গাজীপুরস্থ সদর দপ্তরে পৌঁছালে ইনস্টিটিউটের মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ ও পরিচালকবৃন্দসহ বিভাগীয় প্রধানগণ তাদের স্বাগত জানান।
প্রতিনিধি দলটি ইনস্টিটিউটের কর্মকর্তা ও বিজ্ঞানীদের সঙ্গে বৈঠক করেন। মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত এ বৈঠকে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ। এসময় ইনস্টিটিউটের বিভিন্ন কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. দিলোয়ার আহমদ চৌধুরী এবং ফার্ম মেশিনারী এন্ড পোস্ট হারভেস্ট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আইয়ুব হোসেন। পরে প্রতিনিধি দলের সদস্যগণ ইনস্টিটিউটের টক্সিকোলজি ল্যাব, আইপিএম ল্যাব, পোস্ট হারভেস্ট ল্যাব, ফার্ম মেশিনারী ল্যাব, বায়োটেকনোলজী ল্যাব পরিদর্শন করেন। তারা ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।
এ সময় অন্যান্যের মধ্যে বারি’র পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল ওহাব, পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মদন গোপাল সাহা, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) জেবুন নেছা, কীটতত্ত্ব বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. দেবাশীষ সরকার, জীব প্রযুক্তি বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মোছা. দিলআফরোজা খানমসহ বিভিন্ন বিভাগের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY