জাতিসংঘে হেইলির স্থলাভিষিক্ত হতে পারতেন ইভাংকা : প্রেসিডেন্ট ট্রাম্প

আপডেট: অক্টোবর ১০, ২০১৮

ডেস্ক রিপোর্ট:
জাতিসংঘে যুক্তরাষ্ট্রের দূত নিকি হেইলি পদত্যাগ করছেন। মঙ্গলবার হোয়াইট হাউজে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের পাশে বসে তাঁর আসন্ন পদত্যাগ প্রসঙ্গে বলেন , সারা জীবনের জন্য তিনি সম্মানিত হয়েছেন এবং চলতি বছরের শেষে তিনি পদত্যাগ করবেন।

রাম্প বলেন আমরা আপনার অভাব বোধ করবো , আপনি চমৎকার কাজ করেছেন। ট্রাম্প এই কুটনীতিককে তাঁর কাছে একজন বিশেষ ব্যক্তি হিসেবে উল্লেখ করে বলেন যে তাঁর সঙ্গে একাত্ম হয়ে তিনি ইরান কিংবা দক্ষিণ কোরিয়ার মতো সমস্যার সমাধান করেছেন। সাউথ ক্যারলাইনার এই সাবেক গভর্ণরকে কেউ কেউ ট্রাম্প মন্ত্রীসভায় তূলনামূলক ভাবে মধ্য পন্থি হিসেবেই দেখছেন।

US President Special advisor and daughter Ivanka Trump participates in a conversation on workforce development and news of the day at the Newseum in Washington

দিনে আরও শেষের দিকে সংবাদদাতাদের ট্রাম্প বলেন যে তাঁর কন্যা ইভাংকা ট্রাম্প , যিনি হোয়াইট হাউজে তাঁর বাবার উপদেষ্টা হিসেবে কাজ করছেন , তিনি হেইলির স্থলাভিষিক্ত হতে পারেন ।

প্রেসিডেন্ট বলেন ইভাংকা ট্রাম্প অনেক বেশি গতিশীল হবেন তবে বিশ্বাস করুন আমি হয়ত স্বজনপ্রিয়তার জন্য সমালোচিত হব । তিনি বলেন , তাঁর কথায় , তিনি জানেন না ইভাংকার চাইতে আর কেউ এ জগতে আরো যোগ্য আছে কীনা।

হোয়াইট হাউজের সাউথ লাউঞ্জে তিনি সংবাদদাতাদের সঙ্গে কথা বলার সময়ে বলেন , আমার মনে হয় সি এন এন তাকে সমর্থন করবে। ট্রাম্প এই পদের জন্য দিনা হাবিব পাওয়েল নামের মিসরীয় বংশোদ্ভূত তাঁর প্রাক্তন জাতীয় নিরাপত্তা বিষয়ক উপ-পরামর্শকের নামো উল্লেখ করেন।

ছবি ও নিউজ- ভিওএ