টেলি সামাদের মৃত্যুতে তারেক রহমান- মীর্জা ফখরুলের শোক

আপডেট: এপ্রিল ৬, ২০১৯

দেশের চলচ্চিত্রের খ্যাতিমান কৌতুকাভিনেতা আবদুস সামাদ ওরফে টেলি সামাদ আজ রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

আজ এক শোকবার্তায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “চলচ্চিত্রে কৌতুক অভিনেতা হিসেবে টেলি সামাদ এর অভিনয় দক্ষতা চলচ্চিত্রামোদী মানুষের মনে চিরজাগরুক হয়ে থাকবেন। ব্যতিক্রমী অভিনয়ের জন্য চলচ্চিত্র জগতে তিনি হয়ে উঠেছিলেন একজন গুনী শিল্পী। তিনি ছিলেন বহুমূখী প্রতিভার অধিকারী। তাঁর অভিনয় নৈপূণ্য এদেশের মানুষকে বিনোদিত ও মুগ্ধ করতো। মরহুম টেলি সামাদ এর মতো একজন গুনী চলচ্চিত্র শিল্পীর পৃথিবী থেকে চলে যাওয়াতে দেশের চলচ্চিত্র শিল্পে এক বড় ধরণের ক্ষতি হলো। মহান রাব্বুল আলামীন এর দরবারে মোনাজাত করি তিনি যেন মরহুম টেলি সামাদকে বেহেস্ত নসীব ও গভীর শোকে ¤্রয়িমান পরিবারবর্গকে এই শোকে ধৈর্য্য ধারণের ক্ষমতা দান করেন।”
বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান মরহুম টেলি সামাদ এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর-এর শোকবার্তা
অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চলচ্চিত্রাঙ্গনের স্বনামধন্য কৌতুকাভিনেতা টেলি সামাদ এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করে বলেন, “দেশের চলচ্চিত্র জগতে কীর্তিমান অভিনেতাদের নামের তালিকায় মরহুম টেলি সামাদ এর নাম উজ্জল হয়ে থাকবে। তিনি ছিলেন বহুমাত্রিক গুনের অধিকারী। অভিনয় ছাড়াও তিনি সঙ্গীত শিল্পী হিসেবেও সুনাম অর্জন করেছিলেন। তিনি ছিলেন একজন জাত শিল্পী। তাঁর অভিনয় নৈপূণ্যে দর্শকরা বিমোহিত হতেন। এই গুনী অভিনয় শিল্পী দেশের কোটি মানুষের হৃদয়ে চির অম্লান হয়ে থাকবেন। আমি মরহুম টেলি সামাদ এর রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভাকাঙ্খীদের প্রতি গভীর সহমর্মিতা জানাচ্ছি।”