ডাকসু নির্বাচন : ভোটের দিন বৈধ শিক্ষার্থীদের ক্ষেত্রে কোনো বিধি-নিষেধ থাকবে না : ডিএমপি কমিশনার

আপডেট: মার্চ ৯, ২০১৯
0

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের দিন বৈধ শিক্ষার্থীদের ক্ষেত্রে কোনো বিধি-নিষেধ থাকবে না বলে মন্তব্য করেছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া

। শনিবার রাজধানীর শাহবাগ থানায় এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার বলেন, ‘ভোটের দিন বিশ্ববিদ্যালয়ের বাস চলবে না’ বলে গুজব ছড়িয়ে পড়ার মধ্যে তিনি বলেন, ‘ভোটের দিন সব কিছু স্বাভাবিক গতিতেই চলবে। বৈধ শিক্ষার্থীদের জন্য কোনো ধরনের বিধি-নিষেধ থাকবে না।’

তবে ডাকসু নির্বাচন সামনে রেখে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রোববার সন্ধ্যা ৬টা থেকে ২৪ ঘণ্টার জন্য বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

এ সম্পর্কে ডিএমপি কমিশনার বলেন,‘রোববার সন্ধ্যা ৬টা থেকে ১১ মার্চ সন্ধ্যা ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং কর্তব্যরতরা ছাড়া অন্য কেউ বিশ্ববিদ্যালয়ে ঢুকতে পারবেন না।
নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় এলাকার সাত স্পটে তল্লাশি করবে পুলিশ।’

শাহবাগ, নীলক্ষেত, পলাশী, জগন্নাথ হল, শহীদুল্লাহ হল, হাই কোর্ট ও রুমানা ক্রসিংয়ে এই তল্লাশি হবে।

ডিএমপি কমিশনার বলেন, এসব স্থান দিয়ে শুধু বৈধ পাসধারীরা প্রবেশ করতে পারবেন। যাদের বৈধ পাস থাকবে না তারা ভেতরে প্রবেশ করতে পারবেন না।

স্টিকারযুক্ত বৈধ মোটরসাইকেল ও গাড়ি ভেতরে প্রবেশ করতে পারবে।

তিনি জানান, সাংবাদিকদের জন্য ইলেকট্রনিক মিডিয়ার চারজন ও প্রিন্ট মিডিয়ার দুইজন ‘ডিউটি পাস’ সাপেক্ষে ভেতরে প্রবেশ করতে পারবেন।

LEAVE A REPLY