ডিআরইউ নতুন ভবনের উদ্বোধন

আপডেট: নভেম্বর ২৬, ২০১৯
0

এক বছর অপেক্ষা শেষে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র কাঙ্খিত স্বপ্নের সেই আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত নতুন ভবন মঙ্গলবার (২৬ নভেম্বর, ২০১৯) উদ্বোধন হয়েছে। বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বিকাল ৪টায় ডিআরইউ চত্বরে এই ভবন উদ্বোধন করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও প্রধানমন্ত্রী উপপ্রেস সচিব মোঃ আশরাফুল আলম খোকন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেন, সত্যকে সত্য এবং মিথ্যাকে মিথ্যা বলার সাহস রাখতে হবে সাংবাদিকদের। রিপোর্ট সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকদের অনেক কষ্ট করতে হয়। ঢাকার পেশাদার সাংবাদিকদের এই সংগঠনটির জন্য একটি আধুনিক ভবন নির্মাণ করে দেওয়া হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে।

কাজটি বর্তমান কমিটি খুব সুন্দরভাবে সম্পন্ন করতে পেরেছে বলে আমি আনন্দিত। সেটি সুন্দরভাবে রক্ষণাবেক্ষণ করতে হবে। ডিআরইউ’র নতুন ভবনের বাকী অংশের নির্মাণ কাজও চলমান থাকবে।

তথ্য ও যোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক বলেন, ‘একটি জরাজীর্ণ ভবনের মধ্যে ডিআরইউ’র কার্যক্রম চলত। সেখানে আজ আধুনিক নতুন ভবন নির্মাণ হয়েছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী এবং বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।’

তথ্য ও যোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রীর ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র ওয়েবসাইট উদ্বোধন করেন (www.dru.com.bd)। তিনি বলেন ডিআরইউতে ১০টি উচ্চ ক্ষমতা সম্পন্ন কম্পিউটারের মাধ্যমে ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে। এটির মাধ্যমে সাংবাদিকদের তথ্য সংগ্রহ ও রিপোর্ট তৈরি করতে আরো সহজ হবে।

প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন বলেন, ডিআরইউ’র নতুন ভবন নির্মাণ হওয়ায় আমি আজ আনন্দিত। আপনারা দেশের চলমান উন্নয়নমূলক কর্মকা- সঠিকভাবে তুলে ধরবেন। ডিআরইউ’র যেকোনো উন্নয়নমূলক কর্মকা-ে আমার সহযোগিতা থাকবে।

ডিআরইউ’র সাধারণ সম্পাদক কবির আহমেদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের ফুল ও ক্রেস্ট দিয়ে সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সভাপতি ইলিয়াস হোসেন, সাবেক সভাপতি এম. শফিকুল করিম সাবু, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম, বিএফইউজের মহাসচিব শাবান মাহমুদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক জামিউল আহসান সিপু, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, নারী বিষয়ক সম্পাদক সাজিদা ইসলাম পারুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত, তথ্য ও প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক আবদুল হাই তুহিন, ক্রীড়া সম্পাদক শফিকুল ইসলাম শামীম, আপ্যায়ন সম্পাদক এইচ এম আকতার, কল্যাণ সম্পাদক কাওসার আজম, কার্যনির্বাহী সদস্য খালিদ সাইফুল্লাহ, বি এম নূর আলম (বাদল নূর), মোহাম্মদ নঈমুদ্দীন, রাশেদুল হক ও সাবেক সভাপতি জামাল উদ্দীন, সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, মুরসালিন নোমানীসহ ডিআরইউ’র প্রায় দুই শতাধিক সদস্য।

নসরুল হামিদ ফাউন্ডেশনের উদ্যোগে ডিআরইউ’র নতুন ভবনের নির্মান শুরু হয় গত বছরের ডিসেম্বর মাসে। এক বছরের চেষ্টায় ডিআরইউ’র নতুন ভবনের প্রথম অংশটির নির্মান কাজ সম্পান্ন হয়েছে। এতে একটি আধুনিক কনফারেন্স রুম, ক্যান্টিন, ডিজিটাল লাইব্রেরি, ক্র্যাব, ডিআরইউ বহুমুখী সমবায় সমিতি ও নারী সদস্যদের কমন রুম রয়েছে।

LEAVE A REPLY