ঢাকা দক্ষিণ সিটি নির্বাচন : আ. লীগের বিদ্রোহীদের বহিষ্কারের ঘোষণা

আপডেট: জানুয়ারি ১৭, ২০২০
0

আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে না দাঁড়ালে দল থেকে বহিষ্কার করা হবে। আওয়ামী লীগের ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন সমন্বয়ক আমির হোসেন আমু এমন তথ্য জানিয়েছেন। তিনি গতকাল দুপুরে বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে এক বৈঠকে এমন ঘোষণা দেন। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে উপস্থিত সূত্রগুলো জানায়, গতকাল দুপুর ১টার দিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৫ সাধারণ ওয়ার্ড ও ২৫ সংরক্ষিত নারী ওয়ার্ডের বিদ্রোহী প্রার্থীদের নিয়ে বৈঠকে বসেন আওয়ামী লীগের কেন্দ্রীয় এবং ঢাকা মহানগর ও অধীন বিভিন্ন থানার সভাপতি ও সাধারণ সম্পাদকরা। বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু।

বৈঠকে বিদ্রোহী প্রার্থীরা তাঁদের ওয়ার্ডে দলীয় প্রার্থী মনোনয়ন সঠিক হয়নি দাবি করে নিজেদের জনপ্রিয়তার কথা তুলে ধরেন। অন্যদিকে একাধিক থানা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বে থাকা বিদ্রোহী প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে না দাঁড়ালে তাঁদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে কেন্দ্রীয় নেতাদের প্রতি আহ্বান জানান। বিদ্রোহী প্রার্থীদের যেসব নেতা মদদ দিচ্ছেন তাঁদেরও দল থেকে বহিষ্কারের দাবি ওঠে। এমন পরিপ্রেক্ষিতে আমির হোসেন আমু বিদ্রোহী প্রার্থীরা নির্বাচন থেকে সরে না দাঁড়ালে তাঁদের আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হবে বলে ঘোষণা দেন।

বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী প্রমুখ।

LEAVE A REPLY