তারেক রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে উত্তাল সৌদিআরব

আপডেট: অক্টোবর ১২, ২০১৮

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ২১শে আগস্ট গ্রেনেড হামলার মামলার রায়কে প্রত্যাখ্যান করে প্রতিবাদে সোচ্চার মধ্যে প্রাচ্যে বিএনপি
২১শে আগস্ট গ্রেনেড হামলার মামলার রায়
রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত শহীদ জিয়ার পরিবার ধ্বংস করার চক্রান্তের অংশ এই রায় জনগন মানে না দাবি করে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের নেতৃত্বে উত্তাল মধ্যে প্রাচ্যের জাতীয়তাবাদী সকল শক্তি সমূহ এবং বিশেষ করে সৌদিআরব বিএনপি বিক্ষোভে ফেটে পড়েছে। প্রতিদিনই সৌদিআরবে ছড়িয়ে থাকা বিএনপির কোন না কোন সংগঠণ নানান প্রতিবাদ কর্মসূচী পালন করছে। অনৈতিক ও অবৈধ ভাবে ক্ষমতা দখলকারী আওয়ামী সরকারের সাজানো রায়ের বিরুদ্ধে তারা নিন্দাও প্রতিবাদ জানিয়ে সভা করেছেন মধ্যে প্রাচ্যের বিভিন্ন দেশের বিএনপি ওঅঙ্গসংগঠনের নেতা কর্মীরা- সৌদিআরব, ,কাতার, বাহরাইন,, কুয়েত, আবুধাবী, ওমান, লেবানন,জর্ডান সহ এশিয়ার নানা প্রান্তে চলছে ক্ষোভ, বিক্ষোভ আর প্রতিবাদ।

এদিকে গতকাল প্রতিবাদ সভা করেছে সৌদিআরব মক্কা প্রাদেশিক বিএনপি

২১শে আগস্ট গ্রেনেড হামলার মামলার রায়ে বিএনপি‘র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে সভা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল সৌদিআরব মক্কা প্রাদেশিক বিএনপি
এ সময় বক্তারা এ রায়কে সম্পুর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত আখ্যা দিয়ে বলেন ; তারেক রহমানের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তাঁকে রাজনীতি থেকে দুরে রাখতে এটা ক্ষমতাসীনদের ষড়যন্ত্র বলে মনে করেন মক্কা প্রাদেশিক বিএনপি‘র নেতৃবৃন্দ।

মক্কা প্রাদেশিক বিএনপি‘র সভাপতি খন্দকার হেলাল উদ্দিন সিআইপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল আবছার চৌধুরী পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সিনিয়র সভাপতি জহির আহমদ। সাংঘটনিক সম্পাদক শাহাব উদ্দিন। হামিদুল হক। জাহাংগির চৌ। গিয়াস উদ্দীন চৌ। মইনুল ইসলাম লিটু। আব্দুল শুক্কুর। দেলোয়ার সহিদ সিকদার আমানউল্লাহ।