তৃতীয় লিঙ্গের জীবনমান উন্নয়নে বন্ধু বিভাগীয় মিডিয়া ফোরামের মতবিনিময়

আপডেট: নভেম্বর ৩০, ২০১৯
0

খুলনা ব্যুরোঃ
আজ শনিবার বেলা সাড়ে ১১টায় দৈনিক প্রবাহভবন কনফারেন্স রুমে বন্ধু বিভাগীয় মিডিয়া ফোরামের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ফোরামের আহবায়ক খলিলুর রহমান সুমন।

সভায় বক্তৃতা করেন সংগঠনের যুগ্ম আহবায়ক এনামুল হক, নির্বাহী সদস্য এএইচএম শামীমুজ্জামান, হেদায়েৎ হোসেন মোল্লা, কৌশিক দে বাপ্পী, মাহবুবুর রহমান মুন্না, নিপা মোনালিসা ও সাইফুল ইসলাম। সভায় গণমাধ্যমের সহযোগিতায় সমাজের লিঙ্গবৈচিত্র জনগোষ্ঠি সম্পর্কে ইতিবাচক জনসচেতনতা তৈরী এবং উক্ত জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ভূমিকা রাখা।

তৃতীয় লিঙ্গ হিজড়া সম্প্রদায়ের সদস্যদের সমাজের মূল ¯্রােতধারায় ফিরিয়ে আনতে এ ফোরাম ভূমিকা রাখবে। সভায় এ সম্প্রদায়ের সদস্যদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে সিভিল সার্জনকে স্মারক লিপি দেয়া এবং আগামী সভায় নাগরিক নেতা ও তৃতীয় লিঙ্গের সদস্যদের সমন্বয়ে ফোরাম মিটিং করার সিদ্ধান্ত হয়।

সভায় তৃতীয় লিঙ্গের দুঃখ কস্ট নিয়ে সর্বাধিক প্রতিবেদন তৈরী করায় দৈনিক আমার একুশ পত্রিকার স্টাফ রিপোর্টার ও ফোরামের সদস্য মোঃ সাইফুল ইসলামকে পুরস্কৃত করা হয়।

উল্লেখ্য, বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি সমাজের তৃতীয় লিঙ্গের অধিকার প্রতিষ্ঠায় দীর্ঘ দিন ধরে নানা ধরণের ইতিবাচক কর্মকান্ড পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় গঠন করা হয়েছে বন্ধু বিভাগীয় মিডিয়া ফোরাম,খুলনা।

LEAVE A REPLY