দলের নতুন মুখ ফজলে রাব্বি, ফিরলেন সাইফ

আপডেট: অক্টোবর ১১, ২০১৮
Bangladesh Nazmul Islam celebrates with his team after he dismissed Afghanistan batsman Rahmat Shah during the one day international (ODI) Asia Cup cricket match between Afghanistan and Bangladesh at The Sheikh Zayed Stadium in Abu Dhabi on September 23, 2018. / AFP PHOTO / GIUSEPPE CACACE

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ সামনে রেখে বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দলে ফিরেছেন অলরাউন্ডার সাইফুদ্দিন; বাদ পড়েছেন মমিনুল, অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত ও সৌম্য সরকার। সুযোগ পেয়েছেন ফজলে রাব্বি।ইনজুরির কারণে অভিজ্ঞ খেলোয়ারদেরকে বাহির রেখে দল ঘোষণা করতে হয়েছে বিসিবির। সাকিব আল হাসান আঙ্গুলের চোটে দীর্ঘদিনের জন্য দলের বাইরে,অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালও ইনজুরির কারনে দলের বাইরে,নিষেধাজ্ঞা থাকায় অভিজ্ঞ ব্যাটসম্যান সাব্বির রহমানও দলের বাইরে, অলরাউন্ডার নাসির হোসেনও দলের বাইরে ইনজুরির কারণে।

এই অবস্থা দল ঘোষণা করতে গিয়ে তরুণদের সুযোগ দেওয়া ছাড়া উপায় ছিল না বোর্ডের। তাই দলে একাধিক তরুণের সুযোগ দেয়া হয়েছে এবং সুযোগ পেয়েছেন ফজলে রাব্বিও।

২১ অক্টোবর ঢাকায় প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ । জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ওয়ানডে ও ২ টেস্ট ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ।

আগামী ২১ অক্টোবর ঢাকায় হবে প্রথম ওয়ানডে। এরপর চট্টগ্রামে চলে যাবে দুই দল। সেখানে ২৪ ও ২৬ অক্টোবর ওয়ানডে সিরিজের যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ খেলবে তারা। প্রতিটি ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুইটায়।

এর পর ৩ নভেম্বর সিলেটে শুরু হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে প্রথম টেস্ট। তার পর ১১ নভেম্বর রাজধানীতে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। খেলা প্রতিদিন শুরু হবে সকাল সাড়ে নয়টায়।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মর্তুজা, লিটন দাস, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ, আবু হায়দার রনি,আরিফুল হক, মোহম্মদ মিঠুন,শান্ত,নাজমুল ইসলাম অপু, সাইফুদ্দিন, ফজলে রাব্বি।