দেশের আট বিভাগে আটটি ক্যান্সার ইন্সটিটিউট করা হবে ——- স্বাস্থ্য মন্ত্রী

আপডেট: ডিসেম্বর ৩০, ২০১৯
0

গাজীপুর সংবাদদাতাঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের আটটি বিভাগে আটটি ক্যান্সার ইন্সটিটিউট স্থাপন করা হবে। এছাড়া আটটি বিভাগে আটটি কিডনী ইনস্টিটিউটও করা হবে। শিগগিরই দেশে ৫’শটি ইউনিট ডায়াগলসিস ও ৫’শটি ইউনিট আইসিইউ বেড বাড়ানো হবে। ঢাকায় ৩’শ বেডের ক্যান্সার ইনস্টিটিউটকে ৫’শ বেডে উন্নীত করা হয়েছে।

মন্ত্রী রবিবার সন্ধ্যায় গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে ও হাসপাতালের পরিচালক ডা. আমীর হোসাইন রাহাতের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব হাবীবুর রহমান খান, মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল কাদের, জেলা বিএমএ সহসভাপতি ডা. মনিরুজ্জামান, স্বাচিপ এর সাধারণ সম্পাদক ডা. সুশান্ত কুমার সরকার প্রমুখ।

প্রধান অতিথি আরো বলেন, দেশে স্বাস্থ্য সেবার মান উন্নয়নের চেষ্টা করে যাচ্ছি। ইতোমধ্যে সাড়ে চার হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছে। আরো সাড়ে পাঁচ হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেয়া হবে।

এর আগে মন্ত্রী গাজীপুরের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমেপ্লক্সে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, দেশে এতো উন্নয়ন হচ্ছে, এতো কিছু করার পর রোগীরা বাইরে যাচ্ছে কেন? এতো উন্নয়নের পরও রোগীরা কি কারণে বাইরে যাচ্ছে তা খুঁজে বের করতে হবে। গতানুগতিক কাজ না করে নতুন কিছু চিন্তা করতে হবে।

স্থানীয় সাংসদ সিমিন হোসেন রিমি এমপি সভাপতিত্বে এ আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব আসাদুল ইসলাম, অতিরিক্ত সচিব হাবীবুর রহমান, পরিবার পরিকল্পনা কল্যাণ বিভাগের মহাপরিচালক কাজী আ খ ম মহিউল ইসলাম, পরিবার পরিকল্পনা পরিচালক ডা. মো. শরীফ, উপ পরিচালক লাজু সামসাদ, অতিরিক্ত জেলা প্রশাসক আবু নাসের, অতিরিক্তি পুলিশ সুপার জহিরুল ইসলাম, ইউএনও ইসমত আরা প্রমুখ।

LEAVE A REPLY