ধর্মঘটের ডাক দিলেন বাংলাদেশের ক্রিকেটাররা

আপডেট: অক্টোবর ২১, ২০১৯
0

দেশের ক্রিকেট ঠিকমতো চলছে না—এই অভিযোগে সংবাদ সম্মেলের ডাক দিয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা।

ভারত সফর আসন্ন। কিন্তু তার আগেই বাংলাদেশ ক্রিকেট দলে আঘাত হেনেছে বিস্ফোরণ। বেতন-ভাতাসহ নানা অসংগতি নিয়ে বোর্ডের ওপর অসন্তোষ প্রকাশ করে দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেট বন্ধের ঘোষণা দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।

আজ সোমবার বিকেলে সংবাদ সম্মেলন ডেকে এ ঘোষণা দেন সাকিব। এতে শঙ্কায় পড়েছে আসন্ন ভারত সফর ও বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)। অনুর্ধ্ব ১৯ ছাড়া বাকি সব ধরণের ক্রিকেট এর আওতায় থাকবে।

মিরপুরে বিসিবির একাডেমি মাঠে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাকিব-তামিম-মুশফিক-মাহমুউল্লাহসহ অন্যান্য ক্রিকেটাররা।

জাতীয় লিগ, ঘরোয়া লিগ, জিমের সুবিধা, বাজে আম্পায়ারিংসহ নানা ইস্যূতে ধর্মঘট করছেন ক্রিকেটাররা। ঘরোয়া ক্রিকেটে মান উন্নয়ন ও বেতন-ভাতা বাড়ানোসহ ১১ ধফা দাবি উত্থাপণ করেন ক্রিকেটাররা।

সাকিব আল হাসানসহ অন্যান্য ক্রিকেটার বিষয়গুলো নিয়ে সম্মেলনে কথা বলেন। প্রথমে সাকিব কথা বলে অন্যান্যদের কথা বলার সুযোগ করে দেন।

সম্মেলনের শেষের দিকে আবারও সাংবাদিকদের সামনে এসে সাকিব বলেন, ‘যে দাবিগুলো করা হয়েছে, তা না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেট বন্ধ থাকবে।

দুপুরে শেষ পর্যন্ত মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে নিজেদের দাবি–দাওয়া পেশ করলেন সাকিব–তামিম–মুশফিকসহ অন্যান্য ক্রিকেটাররা। ১১ দফা দাবিতে শেষ পর্যন্ত ধর্মঘটের ডাক দিয়েছেন ক্রিকেটারা।

দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে বিরত থাকবেন তারা। ক্রিকেটারদের এ সিদ্ধান্তে অনিশ্চয়তায় পড়ে গেল ভারতের বিপক্ষে আসন্ন সিরিজ।

 

LEAVE A REPLY