নরসিংদীতে মহিলা প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন

আপডেট: মে ১০, ২০১৭

নরসিংদী প্রতিনিধি: নগর ভিত্তিক প্রান্তিক মহিলা উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়) প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠান মঙ্গলবার নরসিংদী সদর উপজেলায় উদ্বোধন করা হয়েছে।
এ উপলক্ষে নরসিংদী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
জাতীয় মহিলা সংস্থা নরসিংদীর চেয়ারম্যান রহিজা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মমতাজ বেগম।
তিনি তাঁর বক্তৃতায় বলেন, বিশ্বে নারী উন্নয়নের রোল মডেল বাংলাদেশ। দেশের শিক্ষা, পুলিশ, ডাক্তার, পাইলট, ডিসি, এসপি, জজ, সচিব, ভিসি, স্পিকার, হিমালয়ের চূড়ায় নারীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সর্বত্র নারীদের জয় জয়কার। এই প্রকল্পের উদ্দেশ্য হলো শহর ভিত্তিক গরীব, দুঃস্থ ও বিত্তহীন মহিলাদের যথোপযুক্ত দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ প্রদান করে উৎপাদনমূখী, কর্মক্ষম এবং আত্মনির্ভর হিসেবে গড়ে তোলা।
নরসিংদী সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহেদী হাসান’র শুভেচ্ছা বক্তব্যের পর বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) জাহানারা পারভীন, প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) আনোয়ারা বেগম, নগর ভিত্তিক প্রান্তিক মহিলা উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) নূরুন নাহার হেনা, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন ভূঁইয়া।
অনুষ্ঠান সঞ্চালনা করেন জাতীয় মহিলা সংস্থা নরসিংদীর সদস্য তাহমিনা আক্তর লাইলী। জাতীয় মহিলা সংস্থার সদস্য শিবপুর উপজেলার ভাইস চেয়ারম্যান নাছিমা সুলতানা, রায়পুরা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আইরিন বেগম, নরসিংদী জেলা পরিষদের সদস্য তৌহিদা সরকার রুনাসহ প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন। প্রশিক্ষনার্থীরা সাবান ও মোমবাতি বানানোর প্রশিক্ষন নিবে। প্রশিক্ষণের মেয়াদ ৪ মাস। একজন প্রশিক্ষনার্থী প্রতিদিন ১০০ টাকা করে প্রশিক্ষণ ভাতা পাবে।