না’গঞ্জে পুলিশের বাধায় বিএনপির সমাবেশ পন্ড

আপডেট: ফেব্রুয়ারি ৯, ২০১৯
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : পুলিশের বাধায় পন্ড হলো নারায়ণগঞ্জ মহানগর বিএনপির প্রতিবাদ সমাবেশ। সারা দেশের ন্যায় দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সহ সকল রাজবন্দীদের মুক্তির দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রতিবাদ সমাবেশের ঘোষনা করেন মহানগর বিএনপি।
শনিবার (৯ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০ টায় সংগঠনের সাধারণ সম্পাদক এটিএম কামাল, সহ-সভাপতি এড. জাকির হোসেন, ফখরুল ইসলাম মজনু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, এড. আবু আল ইউসুফ খান টিপু সহ দলীয় নেতাকর্মীরা প্রেসক্লাব চত্ত্বরে আসলে প্রশাসনের তাদেরকে বাধা প্রদান করেন। এসময় উপস্থিত নেতাকর্মীদেরকে প্রশাসন কর্তৃক নির্দেশ প্রদান করেন প্রেসক্লাবের পিছনে তাদের কর্মসূচি পালন করতে।
এ সময় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, নারায়ণগঞ্জের সকল রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুলো প্রেসক্লাব চত্তরের যেখানে তাদের কর্মসূচি পালন করে থাকে আমরা সেখানেই করবো। আর এটা আমাদের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার। প্রশাসনের কর্মকর্তারা আমাদেরকে গলিতে কর্মসূচি পালন করার নির্দেশ প্রদান করেছে যা আমাদের জন্য অসম্মান জনক। প্রেসক্লাব চত্ত্বর এটি মুক্তাঙ্গন এখানে সকলের সমান অধিকার রয়েছে। কিন্তু বিএনপির ক্ষেত্রে কেন উল্টো হবে এটা মিডিয়ার মাধ্যমে জাতির কাছে আমাদের প্রশ্ন। আমরা কর্মসূচি সকল রাজনৈতিক দলের মত প্রেসক্লাব প্রাঙ্গনের যথাস্থানে করতে চাই, গলিতে করে দলীয় কর্মসূচিকে হাস্যকর করতে চাই না।
এ সময় আরও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপি নেতা এড. রফিক আহম্মেদ, এড. রিয়াজুল ইসলাম আজাদ, এড. শহীদ সারোয়ার, এড. সুমন মোহাম্মদ মামুন মাহমুদ, ফারুক শেখ, শওকত আলী লিটন, ফেরদৌসুর রহমান, আল-আরিফ, মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা শাহ-রিয়ার চৌধুরী ইমন, মাকিদ মোস্তাকিম শিপলু সহ বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন বিএনপি এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
এটিএম কামাল প্রতিবাদ সমাবেশ করতে না দেয়ায় তীব্র প্রতিবাদ জানান, সেই সাথে উপস্থিত নেতাকর্মী ও গণমাধ্যমের সকলকে ধন্যবাদ জানিয়ে কর্মসূচির সমাপ্তি ঘোষনা করেন।
না’গঞ্জ সিটির সিদ্ধিরগঞ্জে
যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে মো. সুজন (২০) নামে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। ৮ ফেব্রুয়ারী শুক্রবার রাতে সিদ্ধিরগঞ্জের গোদনাইল মাঝিপাড়া এলাকা থেকে ওই লাশ উদ্ধার করা হয়।
নিহত সুজন একই এলাকার আবুল কালামের ছেলে। সে স্থানীয় একটি পোশাক কারখানার শ্রমিক।
স্থানীয়দের বরাত দিয়ে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুল ইসলাম জানান, রাতে স্থানীয়রা জানালে পুলিশ গিয়ে ঘরের রোয়ার সঙ্গে গামছায় ঝুলন্ত অবস্থায় সুজনের লাশ উদ্ধার করা হয়। তবে ঘরের দরজা খোলা ছিল। ধারণা করা যাচ্ছে পারিবারিক কলহের জের ধরে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। তবে ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

এম আর কামাল

LEAVE A REPLY