না’গঞ্জে পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে বৃদ্ধকে হয়রানির অভিযোগ

আপডেট: মার্চ ২১, ২০১৯
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের জালকুড়িতে মো. এমরান হোসেন নামের বৃদ্ধকে মামলা ও গ্রেফতারের হুমকি সহ হয়রানী করার অভিযোগ উঠেছে পুলিশের একজন পরিদর্শকের বিরুদ্ধে।
বুধবার (২০ মার্চ) বিকেলে ওই বৃদ্ধ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশী হয়রানী থেকে পরিত্রাণ পাওয়ার আবেদন করেন। ভুক্তভোগী এমরান হোসেন সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকার মৃত নুর আলী সরদারের ছেলে।
অভিযোগের বরাত দিয়ে এমরান হোসেন বলেন, ১৯৮৫ সালের ২২ জুলাই আমার ছোট ভাই শাহাবুদ্দিনের কাছ থেকে ৪৭ শতাংশ জমি ক্রয় করি। তবে আমার ভাই দুষ্ট প্রকৃতির হওয়ায় গোপনে এক জমির জাল দলিল প্রদর্শন করে অন্যলোকের কাছে বিক্রি করে। এ নিয়ে আমার ভাইয়ের সঙ্গে বিরোধ শুরু হয়। এ বিরোধ থেকে পরিত্রাণের জন্য কয়েকদিন আগে সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক নজরুল ইসলামকে ফোন দেই। তখন তাকে বলি যে এ জমি আমি ১৯৮৫ সালে ক্রয় করেছি যার দলিল আমার কাছে আছে। কিন্তু তিনি সব কথা না শোনে ভাইয়ের পক্ষ নিয়ে আমাকে বলে, আপনার নামে নারী ও শিশু আদালতে ওয়ারেন্ট আছে ঢাকায়। কিন্তু মামলার নাম্বার ও বাদী সম্পর্কে জানতে চাইলে তিনি তা দেননি। শুধু তাই নয় এর আগেও দুটি মিথ্যা মামলায় আমাকে হয়রানী করা হয়। কিন্তু আমার বিরুদ্ধে কোন মামলা নেই। এছাড়াও কয়েক বছর আগে আমার ভাইয়ের হয়ে পরিদর্শক নজরুল ইসলাম অজ্ঞাত কয়েকজন লোক নিয়ে আমার সম্পত্তি দখল নেওয়ার জন্য রাতের অন্ধকারে যায়। পরে স্থানীয় লোকজনের সহায়তা আমার জমি রক্ষা করি।
অভিযুক্ত সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম বলেন, জায়গা নিয়ে তার ভাই ও অপর এক ব্যক্তির সঙ্গে বিরোধ ছিল। এজন্য তাকে লিখিত অভিযোগ দেওয়ার জন্য বলা হয়েছে। এখন তিনি যে অভিযোগ করছেন তা মিথ্যা ও ভিত্তিহীন।
নারায়ণগঞ্জ জেলা পুলিশের পরিদর্শক (ডিএসবি) সাজ্জাদ রোমন জানান, এমরান হোসেন সিদ্ধিরগঞ্জ থানায় অভিযোগ দিয়ে ছিলেন। সেখানে ন্যায় বিচার না পেয়ে পুলিশ সুপারের কাছে দিয়েছেন। আশা করছি অবশ্যই তিনি ন্যায় বিচার পাবেন।

LEAVE A REPLY