নাফ নদীর ওপাড়ে বৌদ্ধ সন্ত্রাসী এপাড়ে লুটেরাদের দল : বিধ্বস্ত রোহিঙ্গা শরণর্থীরা

0
164

মঙ্গুরে হাজার হাজার রোহিঙ্গা আটকে রয়েছে। আটকে পড়া রোহিঙ্গাদের ওপর গুলি ছুড়ছে বৌদ্ধ সন্ত্রাসী ও বার্মা সেনাসদস্যরা। তারওপর
বাংলাদেশে অনুপ্রবেশের জন্য নাফ নদীতে ভিড়ছে একদল দালাল । নৌকা নিয়ে তারা শরাণার্থীদের শাহপরানের দিকে নিতে জন প্রতি বাংলাদেশের তিন হাজার টাকা করে দিতে হচ্ছে বলে অভিযোগ করছে শরনার্থিরা। মিয়ানমার থেকে আসা শরনার্থিদের স্বর্বস্ব লুট করছে বাংলাদেশের স্থানীয় লুটেরাদের দল। সরেজমিনে ঘুরে দেখা গেছে এসব চিত্র।

মিয়ানমার থেকে আসা শরণার্থিদের সোনা গয়না টাকা পয়সা জোড় করে কেড়ে নিচ্ছে ।
অপরদিকে দেখা গেছে ভিন্ন চিত্র:
শাহপরী এলাকায় বিভিন্ন দেশ থেকে আসা একটা তাবলীগের দল এবং শাহপরান এলাকার স্থানীয় বাসিন্দারাও শরণার্থীদের নানানভাবে সাহায্য করছেন ।

টেকনাফ শহর পর্যন্ত আসা রোহিঙ্গাদের ভিড়ের মধ্যে র্দুবত্তরা যার যা কিছু রয়েছে টেনে হিচড়ে নিয়ে যাচ্ছে। কারো কানের সোনা খুলে নিচ্ছে , কারো হাতে থাকা টাকা পয়সা-সোনাদানার ব্যাগ টেনে নিয়ে যাচ্ছে।

 

এদিকে গতকাল রাতে টেকনাফ শহরে অবস্থান নেয়া এক কিশোরী ধর্ষিত হয়েছে। কিশোরীর সঙ্গে থাকা তার মা বাধা দিতে গেলে মারধর করে ফেলে রাখে। অন্ধকারে কে বা কারা ছিল তাও তারা বুঝতে পারেনি। শহরের প্রায় এক কিলোমিটার জুড়ে রোহিঙ্গারা আশ্রয় নিয়েছে। বিজিরি সদস্যরা তাদের গাড়িতে করে সরকার নির্ধারিত ক্যাম্পে নিয়ে যাচ্ছেন।
এতো শরণার্থি দেখে হিমশিম খাচ্ছে বিজিবি।

LEAVE A REPLY