পবিত্র ঈদ উপলক্ষ্যে ডুমুরিয়ায় শিক্ষাবৃত্তি প্রদান

আপডেট: জুন ১, ২০১৯
0
খুলনা ব্যুরো ঃ
পবিত্র ঈদ উপলক্ষ্যে খুলনার ডুমুরিয়া উপজেলার গরিব মেধাবি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে। আজ শনিবার বেলা ১১টায় শাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে কোলাহলপূর্ণ পরিবেশে বৃত্তি প্রদান করেন শিক্ষাসেবি সংগঠন ওয়াসেক আলী শিক্ষা প্রকল্প ও সখিনা আলী সেবা প্রকল্প। প্রকল্প পরিচালক বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ শেখ আব্দুল জলিল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
প্রধান অতিথি ছিলেন ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ শাহনাজ বেগম। বিশেষ অতিথি ছিলেন ডুমুরিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বিপ্লব।
প্রধান অতিথি মোসাঃ শাহনাজ বেগম শিক্ষার্থীদের উদ্যেশে বলেন; প্রকৃত মানুষ হতে হলে একজন শিক্ষার্থীকে জীবনের শুরুতেই চূড়ান্ত লক্ষ্য কি হবে তা ঠিক করে নিতে হবে। আমি কি হতে চাই? একজন শিক্ষাবিদ, একজন ইউএনও, চৌকোস পুলিশ অফিসার, অর্থনীতিবীদ, সমাজসেবী, ইঞ্জিনিয়ার না অন্য কিছু।
কারণ লক্ষ্যহীনভাবে এগুতে থাকলে কোন কাজে সফলতা অর্জন সম্ভব নয়। তাই এখন থেকেই সঠিক সিদ্ধান্ত নিয়েই চেষ্টা করে যাও।
অনুষ্ঠানে প্রকল্প প্রতিষ্ঠাতা বিশিষ্ট শিল্পপতি ও ২বার সিআইপি পদকপ্রাপ্ত এ এম হারুনার রশিদ, কেএমপির সদ্য অবসরপ্রাপ্ত এডিসি  (গোয়েন্দা) ও প্রকল্পের স্বপ্নদ্রষ্টা এ এম কামরুল ইসলাম, প্রকল্প সম্পাদক ও বিশিষ্ট সাংবাদিক আনোয়ার হোসেন আকুঞ্জী, প্রকল্প পরিচালিত সোনামুখ লেখক ফোরামের কেন্দ্রীয় সভাপতি এস এস নূরুল ইসলাম, এস এম মেসবাহুল আলম টুটুল, আলহাজ শাহজাহান আকুঞ্জী, কবি তুষার দত্ত, কবি আজিজুর রহমান আপন, অরুবা সুলতানা প্রমুখ প্রকৃত মানূষ গড়ার লক্ষ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। বৃত্তি প্রদান অনুষ্ঠানের সার্বিক পরিচালনা করেন আনোয়ার হোসেন আকুঞ্জী। অনুষ্ঠানের ভেতর প্রকল্প ও সোনামুখ প্রতিষ্ঠাতা এ এম কামরুল ইসলামের জন্মদিনে সোনামুখ সদস্যরা ফুলেল শুভে”ছা ও ক্রেস্ট প্রদান করেন।
ডুমুরিয়া ও বিএল কলেজ শাখায় দেড় শতাধিক গরিব মেধাবি শিক্ষার্থীদের মাঝে  মেধা ক্যাটাগরি  অনুযায়ি ১ হাজার থেকে সাড়ে ৩ হাজার টাকা বৃত্তি প্রদান করা হয়েছে।
মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী

LEAVE A REPLY