পুলিশী গ্রেফতার অব্যাহত : নিন্দা-প্রতিবাদ নগর বিএনপির

আপডেট: জুন ১১, ২০১৯
0
  মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী,খুলনা ব্যুরোঃ
দলীয় নেতাকর্মীদের অযথা হয়রানি ও গ্রেফতার না করার আহবানকালে সোমবার দিবাগত রাতে পুলিশ ওলামা দল নেতা মাওলানা আব্দুল গফফার এবং ২৭ নং ওয়ার্ড বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান বাবলুকে বাড়ি থেকে গ্রেফতার করেছে। নতুন করে গণগ্রেফতার এবং বাড়ি বাড়ি তল্লাশি অভিযানের তিব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে অবিলম্বে গ্রেফতারকৃত সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করেছেন খুলনা মহানগর বিএনপির নেতৃবৃন্দ।
আজ এক বিবৃতিতে বিএনপি নেতারা বলেন, গতকাল নগর বিএনপির এক বিবৃতিতে দেশের বৃহত্তম রাজনৈতিক সংগঠন বিএনপির নেতাকর্মীদেরকে গায়েবী মামলায় হয়রানিমূলক গ্রেফতার না করার জন্য এবং  রাজনীতির সুষ্ঠু পরিবেশ সৃষ্টিতে সহায়তার জন্য পুলিশের প্রতি আহবান জানানো হয়েছিল। কিন্ত বিএনপির সেই আহবানে কর্ণপাত না করেই প্রজাতন্ত্রের কর্মচারীর ভূমিকা বাদ দিয়ে দলীয় অনুগত বাহিনীর ন্যায় আচরন করছে খুলনার পুলিশ। তারা বিএনপি ও অঙ্গদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের বাড়িতে তল্লাশি অভিযান চালাচ্ছে এবং অনেককেই গ্রেফতার করেছে। ঈদের পূর্বদিন ২০ দলীয় জোটের অন্যতম শরীক জাতিয় পার্টির মহানগর আহবায়ক গোলাম মোস্তফা, ঈদের একদিন পরে সদর থানা শ্রমিক দল নেতা শামীম খান ও মহিলা দল নেত্রী জেসমিন আক্তারের ছেলে সাগরকে খুলনা থানা পুলিশ গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। একই সময়ে অন্তত অর্ধশত নেতাকর্মীর বাড়িতে অভিযান চালিয়ে পরিবারের সদস্যদের সাথে দূর্ব্যবহার করে তাদেরকে আতংকগ্রস্থ করে তোলে।
বিবৃতিতে নেতৃবৃন্দ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের সুনাম ও ইমেজ অক্ষুন্ন রাখার স্বার্থে কার্যকর ভূমিকা পালনের জন্য পুলিশের প্রতি আহবান জানিয়ে বলেন, বিএনপিকে তার সাংবিধানিক অধিকার রাজনীতি করার পরিবেশ সৃষ্টি, নেতাকর্মীদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, গ্রেফতার অভিযান বন্ধ, সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং কারাগারে আটক সকল নেতাকর্মীদের মুক্তিতে পদক্ষেপ গ্রহণ করুন।
বিবৃতিদাতারা হলেন, বিএনপির চেয়ারপাসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম দাদু ভাই, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, কাজী সেকেন্দার আলী ডালিম, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, ফখরুল আলম, এ্যাড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, এস এম আরিফুর রহমান মিঠু, ইকবাল হোসেন খোকন প্রমুখ।

LEAVE A REPLY