পেঁয়াজ নিয়ে বাণিজ্যমন্ত্রীর বক্তব্যে জামায়াতে ইসলামীর উ্দ্বেগ

আপডেট: নভেম্বর ৯, ২০১৯
0

নিজস্ব প্রতিবেদক:

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সীর বক্তব্যে উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।
“একশত টাকার নীচে পেঁয়াজ পাওয়ার সম্ভাবনা আপাতত নেই” মর্মে বাণিজ্যমন্ত্রী যে মন্তব্য করেছেন তাতে গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান আজ ৯ নভেম্বর প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী গত ৮ নভেম্বর রংপুরে প্রদত্ত এক বক্তব্যে ‘একশত টাকার নীচে পেঁয়াজ পাওয়ার সম্ভাবনা আপাতত নেই’ মর্মে যে মন্তব্য করেছেন তাতে গোটা দেশবাসীর সাথে আমরাও গভীরভাবে উদ্বিগ্ন। তার এ ধরনের অবাঞ্ছিত মন্তব্যে দেশবাসী বিস্মিত ও মর্মাহত।

দেশে যখন পেঁয়াজের বিরাট ঘাটতি ও সংকট চলছে তখন বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সীর এ ধরনের দায়-দায়িত্বহীন মন্তব্য পেঁয়াজের দাম বৃদ্ধির জন্য অসৎ ব্যবসায়ীদের উস্কানী দানের শামিল। তার এ মন্তব্যের কারণে পেঁয়াজের দাম যে আরো বৃদ্ধি পাবে তাতে কোনো সন্দেহ নেই। পেঁয়াজের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গিয়েছে। এ ধরনের দায়িত্বহীন উস্কানীমূলক বক্তব্য তিনি কীভাবে দিতে পারলেন তা আমাদের বোধগম্য নয়। সরকারের হাতে পেঁয়াজের কী পরিমাণ মওজুদ আছে তা বাণিজ্য মন্ত্রীর অজানা থাকার কথা নয়। তাহলে সরকার পূর্বেই বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করে পর্যাপ্ত মওজুদ গড়ে তুলেনি কেন? সরকার যদি পূর্বেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতো তাহলে পেঁয়াজের মূল্য এভাবে বৃদ্ধি পেত না।

কাজেই পেঁয়াজের মূল্য বৃদ্ধির দায়-দায়িত্ব সরকার কিছুতেই এড়িয়ে যেতে পারে না। দায়িত্ব জ্ঞানহীন বক্তব্য ও পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতার দায়-দায়িত্ব কাঁধে নিয়ে পদত্যাগ করার জন্য আমি বাণিজ্য মন্ত্রীর প্রতি আহ্বান জানাচ্ছি।”

LEAVE A REPLY