প্রধানমন্ত্রীর আগমনের প্রতিবাদে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফরের প্রতিবাদে ২১ সেপ্টেম্বর শনিবার বিকালে লন্ডনের হিথরো বিমান বন্দরের টার্মিনাল ফ্লোরে বিক্ষোভ করেছে যুক্তরাজ্য বিএনপি। যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের নেতৃত্বে ‘যেখানে হাসিনা সেখানে প্রতিরোধ’ কর্মসূচীর অংশ হিসাবে যুক্তরাজ্য বিএনপি এ বিক্ষোভ করে।
ইউরোপসহ যুক্তরাজ্যের বিভিন্ন শহর হতে জোনাল কমিটি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটির শত শত নাগরিক এবং যুক্তরাজ্যে অধ্যয়নরত ছাত্রছাত্রীরা ‘ফিরে যাও শেখ হাসিনা, স্টেপ ডাউন শেখ হাসিনা’ ডিক্টেটর শেখ হাসিনা’ বলে স্লোগান দেয়। এসময় তাদের হাতে ছিল নানান স্লোগান সম্বলিত প্লে-কার্ড, গুম ও খুন হওয়া নেতাকর্মীদের ছবি, বাংলাদেশে নির্যাতিত শিক্ষার্থীদের ওপর হামলার ছবি এবং ফ্রি খালেদা জিয়া সম্বলিত প্লে-কার্ড ।
বিক্ষোভ সমাবেশ অংশগ্রহণকারী নেতাকর্মীরা জানান, শেখ হাসিনার সরকার অনির্বাচিত সরকার।
তিনি জনগনের ভোটে নির্বাচিত নন । ‘মাদার অফ ডেমোক্রেসি’ তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার উদ্দেশ্যেই অবৈধ সরকার তাকে অন্যায়ভাবে বন্দি করে রেখেছে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের উপর ষড়যন্ত্রমূলক রাজনৈতিক মিথ্যা মামলা দায়েরর মাধ্যমে হয়রানি করছে।

আরো পড়ুন: জাপা নেতার গাড়ি বহরে হামলা-ভাঙচুর, আহত ২৫

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০১৮

গাজীপুর: জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আজম খানের গাড়ি বহরে হামলার ঘটনা ঘটেছে। সন্ত্রাসীরা গাড়ি বহরে থাকা একটি মাইক্রোবাসসহ বেশ কয়েকটি মোটরসাইকেল ভাংচুর করেছে। এসময় আহত হয়েছেন ২৫ জন।
শনিবার সকালে গাজীপুরের কালিগঞ্জের বখতারপুর ইউনিয়নের বেরুয়া থেকে গণসংযোগের উদ্দেশে ঘোড়াশাল যাওয়ার পথে পাচদোনা-টঙ্গী মহাসড়কের শহীদ ময়েজউদ্দিন সেতুর পশ্চিম তীরে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে রাব্বি, আখতার, মোফাজ্জল শাহআলম, নোমান, হানিফ, মঞ্জুর নাম জানা গেছে। তাদের পলাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হামলার বিষয়ে আজম খান বলেন, আমার গাড়িগুলো সেতুতে ওঠার কয়েকশ গজ আগে ২৫-৩০টি মোটরসাইকেলে করে সশস্ত্র সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালায়।
“তারা গাড়ির সামনের গ্লাসে আঘাত করে। পিছনে থাকা মাইক্রোবাসসহ মোটরসাইকেল আরোহীদের মারধর ও গাড়ি ভাংচুর করে। এতে আমার বেশ কয়েকজন নেতাকর্মী মারাত্মক আহত হয়।”