বঙ্গবন্ধু মেডিকেলে জরুরি বিভাগ প্রস্তুত, চালু ঈদের পর

আপডেট: এপ্রিল ২৯, ২০১৯
0

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) জরুরি বিভাগ সম্পূর্ণ প্রস্তুত করা হয়েছে। রোজার ঈদের পরই চালু করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

আজ  সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। বিশ্ববিদ্যালয়ের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

উপাচার্য বলেন, ‘বিএসএমএমইউতে জরুরি বিভাগের যন্ত্রপাতি স্থাপন করা হয়েছে। জরুরি বিভাগ সম্পূর্ণ প্রস্তুত। রোজার ঈদের পরই চালু করা হবে।’

এর আগে গত বছর উপাচার্য বলেছিলেন, আগামী ৬ মাসের মধ্যে বিএসএমএমইউতে নিজস্ব জরুরি বিভাগ চালু করা হবে। প্রতিষ্ঠার পর থেকে গুরুতর অসুস্থ রোগীদের চিকিৎসায় বিশ্ববিদ্যালয়টিতে কোনো জরুরি বিভাগ ছিল না।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন প্রচার উপ কমিটির সভাপতি অধ্যাপক ডা. জুলফিকার আলী খান বলেন, ‘বিএসএমএমইউতে ২০১৮ সালে ২০ লাখ ৬০ হাজার ১০০ রোগী চিকিৎসা নিয়েছেন। প্রতিদিন হাসপাতালে গড়ে ১৬০ রোগীর অপারেশন করা হয়। ক্যানসার রোগীদের সেবা প্রদানের জন্য একটি লিনিয়র এক্সিলারেটর মেশিন কেনা হয়েছে। শিগগিরই মেশিনটি রোগীদের চিকিৎসার কাজে ব্যবহার শুরু করা হবে।’

হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের নিরাপত্তায় অগ্নিনির্বাপণের বিশেষ সেল গঠন করা হয়েছে বলেও জানান অধ্যাপক ডা. জুলফিকার আলী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-উপ উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ উপাচার্য অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ উপাচার্য অধ্যাপক ডা. রফিকুল আলম  ও কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান।

LEAVE A REPLY