তরুনদের গড়া বর্ণমালা স্কুলের পাশে শামীমা রাহিম শীলা

আপডেট: ডিসেম্বর ৩, ২০১৯
0

ফারহান ফয়সালঃ

স্কুল পরিদর্শন করতে গিয়ে সংক্ষিপ্ত বক্তব্যে শামীমা রাহিম শীল বলেন, এখানকার যুবকরা আজ যে একটা কাজ করেছে সত্যি আমি ব্যক্তিগত ভাবে আনন্দিত। আমি এই বাচ্চাদের পাশে সবসময়ই আছি এবং থাকবো।

দোহার উপজেলার জয়পাড়া ইউনিয়নের ইসলামপুরের ইট ভাটায় স্থানীয় কিছু যুবকদের সহযোগিতায় গড়ে উঠেছে বর্ণমালা স্কুল ।

এই স্কুলটি মূলত নির্মান করা হয়েছে ইটভাটার শ্রমিকদের ছেলে মেয়েদের কথা চিন্তা করেই ।

ইট ভাটায় কাজ করা শ্রমিক এক একজন এক এক অঞ্চলের ।

তাই তাদের ছেলে মেয়েদের লেখা পড়া করার মত তেমন সুযোগ হয় না ।

ইট ভাটায় কাজ করা একজন শ্রমিকের সাথে কথা হয় দেশ জনতার রিপোটারের সাথে । তার কাছে জানতে চাওয়া হয় বর্ণমালা স্কুল তো আপনাদের বাচ্চাদের কথা চিন্তা করেই করা হয়েছে । এই স্কুলে আপনাদের ছেলে মেয়েদের লেখা পড়া করানোর যে একটা সুযোগ তৈরি হয়েছে তাতে কি আপনার খুশি । তখন ইট ভাটায় কাজ করা ঐ শ্রমিক বলেন আমার সত্যি এখানকার যৃবকদের প্রতি অনেক কৃতজ্ঞ ।

এই যুবকরা আমাদের ছেলে মেয়েদের কথা চিন্তা করেছে এবং লেখা পড়ার জন্য যতটুকু ব্যবস্থা করেছে। আমরা এখানে যারা শ্রমিক রয়েছি সবাই খুশি এবং আমাদের বাচ্চারাও স্কুলে পড়তে পরে আনন্দিত ।

বর্নমালা স্কুলের প্রতিষ্ঠাতা জামান তার সাথে কথা হয় স্কুলের বিভিন্ন বিষয়ে । তখন জামান বলেন আমার এখানে অনেক যুবক রয়েছি তারা সবাই একটা সামাজিক কাজ করতে চাই । আমরা দেখলাম এখানে অনেক বাচ্চা রয়েছে তারা লেখা পড়া থেকে বঞ্চিত হচ্ছে ।

তাই সবাই মিলে চিন্তা করলাম একটা স্কুল প্রতিষ্ঠা করবো । আর সবার প্রচেষ্টায় আজকের এই বর্ণমালা স্কুল ।

আমাদের স্কুলের পাশে এসে দাড়িয়েছে জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় সংসদ এর সদস্য, দোহার উপজেলা পরিষদ এর সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান শামীমা রাহিম শীলা ।

জামান বলেন শামীমা রাহিম শীলা একজন পরিশ্রমী মানুষ এবং আমাদের মা সমতুল্য ।

তিনি জানপ্রতিনিধি হিসেবে দোহারে সবসময় মানুষের পাশে ছিলো ।

LEAVE A REPLY