বাংলাদেশেও জঙ্গি হামলার চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী

আপডেট: এপ্রিল ২৫, ২০১৯
0
ফাইল ছবি

সম্প্রতি শ্রীলঙ্কায় সন্ত্রাসীদের ভয়াবহ বোমা হামলার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, বাংলাদেশেও এ ধরনের ঘটনা ঘটানোর অনেক চেষ্টা চলছে।

আজ বৃহস্পতিবার বেলা ১১টা ২ মিনিটে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে রাজশাহী-ঢাকা রুটের নতুন বিরতিহীন আন্তঃনগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’র উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশেও এই ঘটনা ঘটানোর অনেক চেষ্টা চলছে। তবে আমাদের গোয়েন্দা সংস্থা, আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা যথেষ্ট সর্তকতা অবলম্বন করে যাচ্ছে।’

সন্ত্রাসী কর্মকাণ্ডের কোনো তথ্য পেলে তা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাতে জনগণের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘পবিত্র ধর্মটাকে কলুষিত করছে। এই পবিত্র ধর্মটার বদনাম করছে সমগ্র বিশ্বব্যাপী। তারা ইসলামের কোনো ভালো কাজ করছে না; তারা আসলে ইসলাম ধর্মকে প্রশ্নবিদ্ধ করে ফেলেছে। ইসলাম ধর্মের তারা প্রচণ্ড ক্ষতি করে দিচ্ছে।’

তিনি আরও বলেন, ইসলাম ধর্ম মানবতার ধর্ম, সবচেয়ে শান্তির ধর্ম। সেই ধর্মের নামে তারা জঙ্গিবাদ সৃষ্টি করে। এই ধরনের কাজে যারা সমৃক্ত তাদের বিরত থাকতে হবে। সে কারণেই আমি সকল অভিভাবক, শিক্ষক, জনপ্রতিনিধি, বাংলাদেশের জনগণ এবং মসজিদের ইমাম-মুয়াজ্জিন যারা আছেন, ধর্মীয় শিক্ষাগুরু বা অন্য ধর্মবলাম্বী যারা তাদের প্রত্যেককেই আমি বলবো, যার যার আওতায় যে সমস্ত শিশু, কিশোর এবং যুবক যারা আছে, ছাত্র বা শিক্ষক যারা আছে, তাদের কেউ যদি সাধারণ মানুষের মধ্যে এ ধরনের প্রবণতা দেখা দেয় তাহলে সম্মিলিতভাবে এর বিরুদ্ধে সবাইকে ব্যবস্থা নেওয়ার জন্য আমি আহ্বান জানাচ্ছি।
প্রধানমন্ত্রী বলেন, আমি চাই, আগামীকাল শুক্রবার জায়ান চৌধুরীর নামে যে একটি শিশু মারা গেল এবং কয়েকদিন আগে নিউজিল্যান্ডে মসজিদের ভেতর ঢুকে আমাদের অনেক মুসলমানদের হত্যা করা হয়েছে, সেখানে বাংলাদেশিও ছিল। আর শ্রীলঙ্কার এই ঘটনা। পরপর যে ঘটনাগুলো ঘটছে আমি চাই, প্রত্যেকটা মসজিদে যেন দোয়া কামনা করা হয়।

মসজিদের ইমামদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা দোয়া কামনা করে জঙ্গিবাদ, সন্ত্রাস এগুলো যে মানবতার বিরুদ্ধে, এগুলোর সঙ্গে ধর্মের কোনো সংযোগ নেই। যারা এসব কাজে সম্পৃক্ত হয় তারা জঙ্গি, তার কোনো ধর্ম নেই, দেশ নেই কোনো কিছু নেই। কাজেই তাদের বিরুদ্ধে এবং জঙ্গিবাদ যে ইসলাম ধর্মের জন্য ক্ষতিকারক তা বুঝিয়ে দেওয়ার আহ্বান জানান।

LEAVE A REPLY