বাংলাদেশে নির্মিত হবে আন্তর্জাতিক মানের ফিল্ম সিটি— তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান

আপডেট: অক্টোবর ১২, ২০১৯
0

গাজীপুর সংবাদদাতাঃ তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বিএনপি নেতা কর্মীদের উদ্দেশ্য করে বলেছেন, বঙ্গবন্ধু ঘোষণা দিয়ে মদ ও জুয়া নিষিদ্ধ করেছেন, আর তৎকালীন তিন বাহিনীর প্রধান ও সামরিক শাসক প্রাক্তন প্রেসিডেন্ট জিয়াউর রহমান তার সকল ক্ষমতা ব্যবহার করে ক্যান্টনমেন্টে বসে মদ ও বারের লাইসেন্স দিয়েছেন। এটি দেশবাসী জানেন।

তিনি বলেন, বিএনপি’র আমল থেকেই এ দেশে শুরু হয় ক্যাসিনো ব্যবসা। মীর্জা আব্বাস থেকে শুরু করে বিএনপি নেতা বেগম খালেদা জিয়ার সন্তান তারেক রহমান ক্যাসিনো ব্যবসা শুরু করেছিলেন। লোমকান ও জি.কে. শামীম তাদেরই তৈরি প্রোডক্ট। তাদের কাছ থেকেই লন্ডনে বসে তারেক রহমান এসবের ভাগ নিতেন এবং বিলাশ জীবন যাপন করছেন। অথচ বিএনপি নেতারা এখন ক্যাসিনো ব্যবসা নিয়ে প্রশ্ন তুলছেন।

শনিবার বিকেলে মন্ত্রী গাজীপুরের কবিরপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব ফিল্ম সিটি পরিদর্শণ কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, বাংলাদেশে নির্মিত হবে আন্তর্জাতিক মানের ফিল্ম সিটি। বিশে^র উন্নত দেশগুলোতে চলচ্চিত্র নির্মাণের জন্য যে টেকনোলজী ও প্রযুক্তি, আধুনিক যন্ত্রপাতিসহ সুযোগ সুবিধা ব্যবহৃত হচ্ছে, সেসব সুবিধা এখানে থাকবে। যাতে চলচ্ছিত্র নির্মাণের জন্য কোন কিছুর অভাব না থাকে, কোন কিছুর জন্য যাতে কারো দ্বারস্থ হতে না হয়। অন্যের সহযোগিতা ছাড়া যাতে বাংলাদেশে আন্তর্জাতিকমাণের চলচ্চিত্র নির্মাণ করা যায়। ইতোমধ্যে এ প্রকল্পের জন্য ৯শ’ কোটির টাকার একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে, যা এখন একনেক পর্যায়ে রয়েছে। তা অনুমোদন পেলে কাল বিলম্ব না করে আমরা গাজীপুরের কবিরপুরে এ প্রকল্পটির কাজ শুরু করবো।

পরিদর্শণকালে তথ্য প্রতিমন্ত্রীর সঙ্গে সশ্লিষ্ট মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY