বানারীপাড়ায় বিদ্যুতের লাইন ও খুঁটি ঘেষে নির্মিত হচ্ছে ইমারত! ঘটছে দুর্ঘটনা

আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২০
0

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি:
পৌরসভার ২নং ওয়ার্ডের এতিমখানা সড়কে বিদ্যুতের লাইন ও খুঁটি ঘেষে নির্মিত হচ্ছে পাকা ইমারত। যারফলে চরম আতঙ্কে রয়েছে পুরো সড়কের ব্যবসায়ীরা। এছাড়াও প্রতিনিয়ত বন্দর বাজারে আসা মানুষের মাঝেও রয়েছে (যারা ওই সড়ক দিয়ে চলাচল করে) দুর্ঘটনার ভয়।

পৌর শহরের বন্দর বাজারে বিদ্যুতের লাইন ও খুঁটি ঘেষে এ পাকা ইমারত নির্মাণের অনুমতি কিভাবে হলো তা নিয়েও প্রশ্ন জেগেছে জনমনে। নাকি কোন প্রকার অনুমিত না নিয়েই ইমারত মালিক সংশ্লিষ্ট প্রশাসনের সামনেই এভাবে ইটের ওপরে ইট গেথেই যাচ্ছেন। বানাচ্ছেন অট্টালিকা ভবন। ঘটছে দুর্ঘটনা।

গত ১৫ জানুয়ারি দুপুর দেড়টার দিকে ওই নির্মাণাধীন ভবনে কাজ করার সময় পৌরসভার ৪নং ওয়ার্ডের মৃত লাল খানের ছেলে চান্দু খান (৫৫) ও উপজেলার সদর ইউনিয়নের মাছরং গ্রামের মৃত জয়নাল হোসেনের ছেলে আব্দুর রহমান (৭০) বিদ্যুৎ স্পর্শে গুরতর আহত হন। ওই সময়ে তাদেরকে উদ্ধার করে বানারীপাড়া উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

সেখানে প্রাথমিক চিকিৎসার পরে,তাদেরকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহতদের মধ্যে আব্দুর রহমানের অবস্থা আশঙ্কা জনক ছিলো। স্থানীয় সুত্রে জানাগেছে ডাক্তার খলিলুর রহমানের নির্মাণাধীন ভবনটি অনেকটা সড়কের মধ্যে এবং ৩৩ হাজার কেভি ভোল্টেজের বৈদ্যুতিক লাইন ঘেষে নির্মাণ করায় এ দূর্ঘটনা ঘটেছে।

তবে স্থানীয়রা জানিয়েছেন রহস্য জনক কারণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন প্রকার তদারকি লক্ষ করা যায়নি ওই ভবনটি নির্মাণের সময়। আরও জানাগেছে বিদ্যুতের লাইন এবং ভবনটির অবস্থা সরেজমিনে দেখলে যে কেউ’ই আৎকে উঠবে। তারা দাবী জানিয়েছেন শিঘ্রই এই ভবনটির প্লান পরিবর্তন করার।

রাহাদ সুমন,বানারীপাড়া

LEAVE A REPLY