বিজিবির বাংলা নববর্ষ উদযাপন

আপডেট: এপ্রিল ১৪, ২০১৯
বিজিবির বর্ষবরণ
নিজস্ব প্রতিবেদক:
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বিভিন্ন অনুষ্ঠানমালা আয়োজনের মাধ্যমে উৎসবমুখর পরিবেশে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন করেছে।
বিজিবি’র নববর্ষ বরণের কর্মসূচী অনুযায়ী পহেলা বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ সকাল ০৯:০০ ঘটিকায় পিলখানাস্থ বিজিবি’র ঢাকা সেক্টর প্রশিক্ষণ মাঠ, আইসিটি ব্যাটালিয়ন প্রশিক্ষণ মাঠ এবং বীর উত্তম আনোয়ার হোসেন প্যারেড গ্রাউন্ডে আয়োজিত দুই দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম, এনডিসি, পিএসসি এবং সীমান্ত পরিবার কল্যাণ সমিতি (সীপকস) এর প্রধান পৃষ্ঠপোষক (বিজিবি মহাপরিচালকের পত্নী) সোমা ইসলাম। উদ্বোধন শেষে বিজিবি মহাপরিচালক এবং সীমান্ত পারিবার কল্যাণ সমিতি (সীপকস) এর প্রধান পৃষ্ঠপোষক মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং সকলের সাথে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন।
পিলখানায় আয়োজিত বৈশাখী মেলায় গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী খাবার, হস্তশিল্প সামগ্রী, লোকজ ও গ্রামীণ ঐতিহ্যের জীবনাচার ও খেলাধুলার প্রদর্শনী স্থান পায়। বিজিবি’র সকল স্তরের কর্মকর্তা, জুনিয়র কর্মকর্তা, অন্যান্য পদবীর সৈনিক, অসামরিক কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যবৃন্দ এ মেলা উপভোগ করেন।
এছাড়া বাংলা নববর্ষ বরণ উপলক্ষে পিলখানায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পিলখানাস্থ বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ ও বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে র‍্যালীর আয়োজন করা হয়। পিলখানা ছাড়াও ঢাকার বাহিরে বিজিবি’র সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর, ব্যাটালিয়ন, বর্ডার গার্ড হাসপাতাল ও বিজিবি কর্তৃক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহের ব্যবস্থাপনায় বৈশাখী মেলা আয়োজনের মাধ্যমে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন করা হয়। বাংলা নববর্ষ বরণ উপলক্ষে বিজিবি’র সকল সৈনিক মেসে এবং বর্ডার গার্ড হাসপাতালসমূহের রোগীদের মাঝে উন্নতমানের ঐতিহ্যবাহী বাঙালি খাবার পরিবেশন করা হয়।