বিশ্বকাপ লাইভে যৌন হয়রানির শিকার নারী সাংবাদিক

আপডেট: জুন ২১, ২০১৮

দেশ জনতা ডেস্ক::
রাশিয়ায় বিশ্বকাপ ২০১৮ এর খেলা কভার করতে গিয়ে যৌন হয়রানির শিকার হয়েছেন হুলিয়েত গঞ্জালেজ থেরান নামে এক নারী সাংবাদিক।
গত শুক্রবার জার্মান সম্প্রচারমাধ্যম ডয়চে ভেলের স্প্যানিশ সংবাদ চ্যানেলের জন্য খবর সংগ্রহ করছিলেন গঞ্জালেজ। লাইভ চলাকালিন অবস্থায় হঠাৎ করে এক ব্যাক্তি তাঁর সঙ্গে আপত্তিকর আচরণ করে দ্রুত দৌড়ে পালিয়ে যান। তবে গঞ্জালেজ কোনোমতে নিজেকে সামলে নিয়ে তার কাজ শেষ করেন। খবর সিএনএন।
ডয়চে ভেলেকে গঞ্জালেজ থেরান জানান, সরাসরি সম্প্রচারের যাওয়ার জন্য তিনি ঘটনাস্থলে প্রায় দুই ঘণ্টা ধরে প্রস্তুতি নিয়েছিলেন। তখন কোন সমস্যা হয়নি। অথচ যখনি তিনি লাইভে গিয়েছেন তখনই পরিস্থিতির সুযোগ নেন হয়রানিকারী। এরপর কাজ শেষ হওয়ার পর ওই ব্যক্তিকে খুঁজে বের করার চেষ্টা করেও পাওয়া যায়নি।
এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ভিডিওটি শেয়ার করে নারী সাংবাদিকদের প্রতি আরও শ্রদ্ধাশীল আচরণ করার আহ্বান জানিয়েছেন গঞ্জালেজ থেরান। তিনি লিখেছেন, ‘আমাদের সঙ্গে এ ধরনের আচরণ কাম্য নয়। নারী সাংবাদিকরা পুরোপুরি পেশাদার এবং কাজের জন্য যোগ্য। আমি ফুটবলের খবর কাভার করে আনন্দ পাই। সেই সঙ্গে আমাদের ভালোবাসা ও হয়রানির মাত্রাটাও বোঝা দরকার।’
এখন পর্যন্ত গঞ্জালেজ থেরানকে হয়রানিকারী ওই ব্যক্তিকে শনাক্ত করা যায়নি।