বিশ্বের কুতুবরা, কেনো এখন মাতম করতাছেন না!

আপডেট: মার্চ ১৫, ২০১৯

আবু সালেহ আকন:

‘‘বিশ্বের কুতুবরা, এবারতো নিউজিল্যান্ডে দুইটা মসজিদে হামলা কইরা অর্ধশত মুসলমানরে মাইরা ফালাইলো! এবার জঙ্গি জঙ্গি বইলা কেনো আপনারা মাতম করতাছেন না! এবার আপনাদের লোকে মারছে, তাই না!’’ যে কারণে যেভাবেই হোক তাকে বাঁচাইতে হইবে।বিলবেন, ও তো পাগল!

না হইলে লিংক খুইজা বাইর করবেন; ওর শত পুরুষে কেউ মুসলমান ছিলো কিনা! না হইলে বলবেন, ওতো আদম সন্তান। আর আদমতো মুসলমান ছিলেন। সেই আদমের রক্তের ধারা বইছে ওর শরীরে। যে কারণে এই নৃশংস ঘটনা ঘটাইছে!

এই জঙ্গির ধুয়া ‍তুলে আফগানিস্তান, ফিলিস্তিন, ইরাক, সিরিয়া, ইয়েমেন শেষ কইরা দিছেন। আরো অনেক মুসলিম রাষ্ট্রের পশ্চাদদেশে লাইগা আছেন।

নিউজিল্যান্ডে যে এত্তোবড় নৃশংস ঘটনা ঘটলো, কই তার উপর কি আপনারা অবরোধ দিবেন? তাতো দিবেন না! নিউজিল্যান্ড জঙ্গির লালন করে, জঙ্গি উৎপাদন করে- একথা বলবেন? না তা কিন্তু বলবেন না।

এইটা আজ কেউ কোন মুসলিম দেশে ঘটাইতো- এতোক্ষণে চিল্লাইয়া ‍মুখ দিয়া রক্ত বাইর কইরা ফালাইতেন! ড্রোন পাঠাইয়া দিতেন!

মনে রাখবেন, ইসলাম কাউকে খুন করতে উৎসাহীত করে না। ইসলামে সন্ত্রাস, উগ্রবাদ আর জঙ্গিবাদের কোন স্থান নেই।যারা খুনী তারা মুসলমান হতে পারে না।

ইসলাম অপরাধ ও অপরাধীদের সমর্থণ করে না। খুনী-সন্ত্রাসী যে দলেরই হোক, যে গোষ্ঠীর কিংবা ধর্মেরই হোক; তাকে অপরাধীই বলতে হবে। আশাকরি, বিশ্ব মিডিয়াও বিষয়টিকে যথাযথভাবে উপস্থান করবে।

লেখক: সিনিয়র সাংবাদিক