ভারতকে হারিয়ে ফাইনালে নিউজিল্যান্ড

আপডেট: জুলাই ১০, ২০১৯
0

চরম উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ মুহূর্তে ফাইনালের টিকিট নিশ্চিত করল নিউজিল্যান্ড। ভারতকে ১৮ রানে হারিয়ে বিশ্বকাপ থেকে বিদায় করে দিল উইলিয়ামসরা।

১০৪ বলে ধোনি-জাদেজার ১১৬ রানের জুটিতে জয়ের আশা করছিল ভারত। কিন্তু ট্রেন্ট বোল্টের বলে হঠাৎ ক্যাচ দিয়ে জাদেজা আউট হয়ে যাওয়ার পর আবারও ম্যাচটা ঝুলে যায় পেন্ডুলামের মত। এমন সময়েও ভারতের শেষ আশা ছিলেন গ্রেট ফিনিশার মহেন্দ্র সিং ধোনি। কিন্তু শেষ পর্যন্ত রান আউটের শিকার হয়ে গেলেন তিনি। মার্টিন গাপটিলের সরাসরি থ্রোতে রানআউটের শিকার হয়ে ফিরে যান মহেন্দ্র সিং ধোনি। শেষ পর্যন্ত টান টান উত্তেজনার এই ম্যাচটিতে ভারতকে ১৮ রানে হারিয়ে দ্বিতীয়বারের মত ফাইনালে উঠে গেলো নিউজিল্যান্ড।

২৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত। রোহিত, রাহুল ও বিরাট তিনজনের ব্যাট থেকে আসে ৩ রান। যা ভারতের ম্যাচ থেকে ছিটকে দেয়। যদিও পরে ঋষভ পন্থ ও হার্দিক হাল ধরেন। কিন্তু দুজনেই স্যাটনারের বলে ক্যাচ দিয়ে ফিরে যান।

ভারতের ৯৬ রানে ৬ উইকেট। এক সময় মনে হচ্ছিল হয়তো ১৫০ পেরোবে না ভারত। কিন্তু ধোনি ও জাদেজার ১১৬ রানের পার্টনারশীপ দলকে জয়ের দিকে নিয়ে যায়। এমতাবস্থায় জাদেজা ৫৯ বলে ৭৭ করে আউট হলে ভারতের আশা নিরাশায় পরিণত হয়। তারপর কিছুটা আশা জাগিয়ে ধোনিও ৫০ রান করে রান আউটের শিকার হন। শেষ পর্যন্ত ভারত ২২১ রানে অলআউট হলে ১৮ রানে ম্যাচ জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করে কিউয়িরা।

নিউজিল্যান্ডের পক্ষে হেনরি ৩৭ রানে ৩টি, বোল্ট ৪২ রানে ২টি, স্যাটনার ৩৪ রানে ২টি উইকেট লাভ করেন।

LEAVE A REPLY